নূরানী ডাইংয়ের লেনদেন শুরু হবে কাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০১৭, ১০:০৯

সম্প্রতি আইপিওর মাধ্যমে আসা নূরানী ডাইং অ্যান্ড সোয়েটার লিমিটেডের শেয়ার লেনদেনের জন্য তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই লেনদেন শুরু হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

গত ২৫ মে বিনিয়োগকারীদের নিজ নিজ বিও হিসাবে শেয়ার জমা হয়। আর ২ মে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে এই লটারি অনুষ্ঠিত হয়।

নূরানী ডাইংয়ে গত ২ এপ্রিল থেকে আইপিও আবেদন শুরু হয়, যা চলে ১০ এপ্রিল পর্যন্ত। ৪৩ কোটি টাকার শেয়ারের জন্য ২৮ দশমিক ১২ গুণ আবেদন জমা পড়েছে। এর আগে গত ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির আইপিও আবেদন অনুমোদন দেয়।

আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করবে। বাজারে ৪ কোটি ৩০ লাখ শেয়ার বিক্রি করে কোম্পানিটি ৪৩ কোটি টাকা উত্তোলন করে। আইপিওর টাকা দিয়ে কোম্পানিটি ৬৮ শতাংশ ব্যবসা সম্প্রসারণের পাশাপাশি ঋণ পরিশোধ করবে।

আইপিওতে কোম্পানিটি অভিহিত মূল্য ১০ টাকা দরে শেয়ার বিক্রি করবে। বাজারে ৪ কোটি ৩০ লাখ শেয়ার বিক্রি করে কোম্পানিটি ৪৩ কোটি টাকা উত্তোলন করবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছে ইবিএল ইনভেস্টমেন্টস, ইম্পেরিয়াল ক্যাপিটাল ও সিএপিএম অ্যাডভাইজরি সার্ভিসেস।

ঢাকাটাইমস/৩১মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত