নরসিংদীতে হাজীপুরের চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৭, ১৮:৪১

নরসিংদীর হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারকে সাময়িক বরখাস্তের ঘটনা নিয়ে স্থানীয় জনমনে ব্যাপক বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রেরিত একটি অফিস আদেশ নিয়ে এই বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

হাজীপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার আলতাফ হোসেনের বিরুদ্ধে রয়েছে খুনসহ বিভিন্ন মামলা ও অভিযোগ। পাশাপাশি ইউপি চেয়ারম্যান মো. ইউসুফ খান পিন্টুর বিরুদ্ধে রয়েছে সরকারি চাল আত্মসাত, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ।

সম্প্রতি একই ইউনিয়নের বাদুয়ারচর গ্রামের এবাদুল্লাহ হত্যামামলার তদন্ত শেষে আসামি হিসেবে মেম্বার আলতাফ হোসেনের বিরুদ্ধে পুলিশ চার্জশিট প্রদান করে। এ চার্জশিটের সূত্র ধরে মামলার বাদী তাকে সাময়িকভাবে বরখাস্তের আবেদন জানান।

আবেদন অনুযায়ী স্থানীয় সরকার মন্ত্রণালয় এক চিঠিতে তাকে বহিষ্কারের জন্য নরসিংদী জেলা প্রশাসককে নির্দেশ দেন। একই আদেশ পত্রে ইউপি চেয়ারম্যান ইউসুফ খান পিন্টুকেও সাময়িক বরখাস্তের আদেশ দেন।

তবে চেয়ারম্যান ইউসুফ খান পিন্টুকে কোন মামলার প্রেক্ষিতে বা কোন কারণে বরখাস্ত করা হয়েছে তা উল্লেখ না করায় এলাকার জনমনে বিভ্রান্তির সৃষ্টি হয়। ইতোমধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ইউপি সচিব ও ইউপি চেয়ারম্যান ইউসুফ খান পিন্টুকে ফোন করে অফিসে এনে তাদের কার্যক্রম বন্ধ রাখার মৌখিক নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত