‘খালেদার চোখে ছানি, উন্নয়ন চোখে পড়ে না’

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০১৭, ২১:০৭

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে বাংলাদেশে কাঙ্ক্ষিত উন্নয়ন এবং বঙ্গবন্ধুর হত্যাকারীদেরও বিচার হতো না। দেশের এত উন্নয়নেও খালেদা জিয়া বলেন- ‘দেশে নাকি কোন উন্নয়ন হয়নি।’ আসলে তার চোখে ছানি পড়েছে, তাই তিনি দেশের উন্নয়ন দেখতে পাচ্ছেন না।

বৃহস্পতিবার বিকালে মানিকগঞ্জের দক্ষিণ জামসা এলাকায় কালীগঙ্গা নদীতে ড্রেজিং কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশে ৭শ নদীর ২৪ হাজার কিলোমিটার নদীপথ ছিল- যা এখন দাঁড়িয়েছে ৩ হাজার ৬শ কিলোমিটারে। হারানো নদীপথ পুনরুদ্ধারে সরকার কাজ করে যাচ্ছে।

এসময় অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য মমতাজ বেগম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর মোজাম্মেল হক, জেলা প্রশাসক মো. নাজমুছ সাদাত সেলিম, মানিকগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

অভ্যন্তরীণ নৌপথের ৫৩টি রুটে ক্যাপিটাল ড্রেজিং কার্যক্রমের আওতায় মানিকগঞ্জ, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জের সাথে বন্দরনগরী নারায়ণগঞ্জ এবং রাজধানী ঢাকার সাথে দেশের অন্যান্য অঞ্চলের কার্গো ও নৌযান চলাচলের সুবিধার্থে ধলেশ্বরী ও কালিগঙ্গা নদীতে ড্রেজিং কার্যক্রম শুরু হয়েছে।

বিআইডব্লিউটিএর সার্বিক ব্যবস্থাপনায় হযরতপুর-জাবরা নৌপথের ৭৩ কিলোমিটার এলাকায় ৩২ লক্ষ ঘনমিটার মাটি খনন কাজের চুক্তিমূল্য ধরা হয়েছে ৪৩ কোটি ৬১ লাখ ৮০ হাজার টাকা।

(ঢাকাটাইমস/১জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত