নিরাপদ পানির দাবিতে রাস্তায় বাকৃবি ছাত্রীরা

প্রকাশ | ০২ জুন ২০১৭, ১৯:৪১ | আপডেট: ০২ জুন ২০১৭, ১৯:৪২

বাকৃবি প্রতিনিধি, ঢাকাটাইমস

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রীদের আবাসিক সুলতানা রাজিয়া হলে নিরাপদ পানির দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন ওই হলের ছাত্রীরা। শুক্রবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনের রাস্তা অবরোধ করে ওই বিক্ষোভ করে ছাত্রীরা।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, গত তিন মাস ধরে দিনে দুই তিনবার করে পানি চলে যায়। আর যখন পানি থাকে তখন পানির সাথে বিভিন্ন ময়লা, বালিসহ ইত্যাদি বের হয়। আবার মাঝে মাঝে শরবতের মতো ঘোলা পানিও বের হয়। যা ব্যবহারের জন্য সম্পূর্ণ অনুপযোগী। বারবার হল প্রশাসনকে বিষয়টি সম্পর্কে অবগত করলেও কোনো সুরাহা হয়নি। এঘটনায় হলের দুই শতাধিক ছাত্রী ক্ষিপ্ত হয়ে বালতি, জগ, বোতল নিয়ে দুই ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে।

ছাত্রীদের আন্দোলনের বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ একাত্মতা প্রকাশ করে। সেখানে ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজি ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল উপস্থিত হন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যের সাথে আলোচনায় বসেন। দুপুর সাড়ে ৩টার দিকে আগামী রবিবারের মধ্যে সমস্যার সমাধান করা হবে, প্রক্টরের এমন আশ্বাসে ছাত্রীরা অবরোধ তুলে হলে ফিরে যায়।

এবিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক ড. কাজী শাহানারা আহমেদ বলেন, অনেক দিনের পুরোনো পানির লাইনের জন্য এমন সমস্যা হচ্ছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রকৌশল শাখাকে ছয়বার চিঠির মাধ্যমে বিষটি জানিয়েছি। তবে সমস্যাটি সমাধানে একটু বিলম্ব হচ্ছে।

(ঢাকাটাইমস/০২জুন/প্রতিনিধি/জেবি)