পঁচাত্তরে কোথায় ছিল মানবাধিকার- প্রশ্ন খালিদের

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০১৭, ১৫:২১ | প্রকাশিত : ০৩ জুন ২০১৭, ১৪:৫৭

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশে আইনের শাসন আছে দাবি করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আজকে যারা মানবাধিকারের কথা বলেন, আইনের শাসনের কথা বলেন- পঁচাত্তরের কালরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানসহ তার পরিবারকে যারা নির্মমভাবে হত্যা করেছিল সেই দিন মানবাধিকার কোথায় ছিল। পৃথিবীর ইতিহাসে এরচেয়ে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা দ্বিতীয়টি নেই। সেদিন আট বছরের শিশু রাসেল থেকে শুরু করে গর্ভবতী মা- কেউই রেহাই পায়নি ঘাতকদের হাত থেকে।

শনিবার সকালে জেলার সেতাবগঞ্জে শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে আইনের শাসন নেই- সুশীল সমাজের প্রতিনিধিদের এমন সমালোচনার জবাবে খালিদ আরও বলেন, শিশু শেখ রাসেল আর গর্ভবতী আরজু মনিকে যখন বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়েছিল- আজকে যারা মানবাধিকের কথা বলেন তারা সেদিন কেন মানবাধিকার লঙ্ঘনের কথা বলেননি। যুদ্ধাপরাধী আর বঙ্গবন্ধুসহ তার পরিবারকে যারা হত্যা করেছিল আজকে তাদের বিচার করে আওয়ামী লীগ সরকারই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করেছে।

খালিদ মাহমুদ বলেন, আইনের শাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জিয়া-এরশাদ-খালেদা বঙ্গবন্ধু হত্যাকারী ও একাত্তরের যুদ্ধাপরাধীদের পুনর্বাসন করছে। আজকে আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনের শাসন প্রতিষ্ঠায় প্রতিজ্ঞবদ্ধ। শেখ রাসেলের নিষ্পাপ রক্তের ধারায় দেশের কোটি শিশু সুন্দর সমৃদ্ধ বাংলা পাক এ প্রত্যয় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার।

সেতাবগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার শীলাব্রত কর্মকারের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী, সেতাবগঞ্জ পৌর মেয়র আব্দুর সবুর প্রমুখ। এরপর বিকালে বিরল উপজেলায় সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিল দরিদ্র মেধারী ছাত্রছাত্রী ও অসহায় দুস্থ মানুষের মাঝে অনুদান দেন।

(ঢাকাটাইমস/৩জুন/টিএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :