শেষ রক্তবিন্দু শুষে নেয়ার বাজেট, টুইটবার্তায় খালেদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০১৭, ১৭:০৪ | প্রকাশিত : ০৩ জুন ২০১৭, ১৭:০০

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত আগামী অর্থবছরে রাষ্ট্রপরিচালনার জন্য ৪ লাখ ২৬৬ কোটি টাকার যে বাজেট ঘোষণা করেছেন তাকে সাধারণ মানুষের শেষ রক্তবিন্দু শুষে নেয়ার বাজেট বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, এই বাজেট সাধারণ মানুষের শেষ রক্তবিন্দু পর্যন্ত শুষে নেয়ার শোষক শ্রেণীর সর্বশেষ চেষ্টা।

শনিবার এক টুইটবার্তায় খালেদা জিয়া এই দাবি করেন।

গত বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। চার লাখ ২৬৬ কোটি টাকার প্রস্তাবিত বাজেট রাজস্ব আয় ধরা হয়েছে দুই লাখ ৮৭ হাজার ৯৯১ কোটি টাকা। এছাড়া প্রস্তাবিত বাজেটে ঘাটতি ধরা হয়েছে এক লাখ ১২ হাজার ২৭৫ কোটি টাকা।

এখন পর্যন্ত বাজেট নিয়ে বিএনপি আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া না জানালেও দলের চেয়ারপারসন এবং মহাসচিবসহ বেশ কয়েকজন শীর্ষ নেতা বিভিন্ন সভা-সমাবেশে বাজেট নিয়ে নানা ধরনের বক্তব্য দিয়েছেন।

বাজেট ঘোষণার দিনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক ইফতার মাহফিলে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রস্তাবিত বাজেটকে লুটপাটের বাজেট বলে বক্তব্য দেন। আজকের টুইটবার্তায় তিনি ঘোষিত বাজেটকে ‘নিষ্ঠুর বাজেট’ বলে দাবি করেন।

টুইট বার্তায় খালেদা জিয়া বলেন, ‘এই নিষ্ঠুর বাজেট সাধারণ মানুষের শেষ রক্তবিন্দু পর্যন্ত শুষে নেয়ার শোষক শ্রেণীর সর্বশেষ চেষ্টা। প্রতিরোধই মুক্তির একমাত্র পথ।’

ঢাকাটাইমস/০৩জুন/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :