নেত্রকোণায় ঘূর্ণিঝড়ে ১৫ গ্রাম বিধ্বস্ত, নিহত ১

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুন ২০১৭, ২৩:৩৪

নেত্রকোণার মদন ও আটপাড়ায় আঘাত হেনেছে একটি ঘূণিঝড়। এতে ১৫টি গ্রামের ছয় শতাধিক ঘড়বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ের কবলে পড়ে নিহত হয়েছেন এক ব্যক্তি। এ ঘটনায় আহত হয়েছেন ছয়জন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা দুইটার দিকে প্রায় পাঁচ মিনিটব্যাপী এই ঘূর্ণিঝড় হয়।

নিহত ব্যক্তি হচ্ছেন- মদন উপজেলার কদমশ্রী গ্রামের মাজু মিয়ার স্ত্রী নুরনাহার বেগম (৪৫)।

আহতদের যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- মদন উপজেলার গঙ্গানগর গ্রামের সুলেমা, জোছনা আক্তার, কদমশ্রী গ্রামের জানু মিয়া, মাসুম। তাদেরকে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল কদ্দুছ। 

মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজেদুর রহমান ও আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রমিজুল হক জানিয়েছেন, মদন ও আটপাড়া উপজেলায় ১৫টি গ্রামের ওপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। এতে অন্তত ছয় শতাধিক কাঁচা ও আধাপাকা ঘরবাড়ি আংশিক ও সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। অন্তত তিন হাজার গাছ উপড়ে ভেঙে গেছে। 

ঘূর্ণিঝড়ের পরপর জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও পুলিশের লোকজন ক্ষতিগ্রস্ত এলাকায় ছুটে যান।

জেলা প্রশাসক মুশফিকুর রহমান জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। আহত ছয়জনকে পাঁচ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়। এছাড়াও প্রয়োজনীয় সহায়তা দেয়ার জন্য ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে।

এলাকা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের কাছে ক্ষতিগ্রস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মেরামতে জেলা পরিষদ থেকে  আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন জেলা পরিষদ  চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়।

(ঢাকাটাইমস/০৩জুন/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :