লংগদু আগুন: দোষীদের গ্রেপ্তারের দাবি ১৪ দলের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ জুন ২০১৭, ১৭:০৪ | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৬:০১

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে ক্ষমতাসীন জোট চৌদ্দ দল। জোটের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সংবাদ সম্মেলন করে এই দাবি তুলে ধরেন।

রবিবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন নাসিম। এর আগে বৈঠক করেন ১৪ দলের নেতারা।

গত বৃহস্পতিবার রাঙামাটি লংগদুতে যুবলীগ নেতা নুরুল ইসলামের মরদেহ উদ্ধার হয়। তার অনুসারীদের অভিযোগ নুরুলকে খুন করা হয়েছে। আর পরদিন উপজেলার টিনটিলা এলাকায় পাহাড়িদের বাড়িঘরে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে একজনের মৃত্যুও হয়। উদ্ভুত পরিস্থিতিতে প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করে। এই ঘটনায় ঘরহারাদের ক্ষতিপূরণ দেয়ার ঘোষণাও এসেছে।

নাসিম বলেন, ‘দুই দিন আগে রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় আমারা ১৪ দল তীব্র নিন্দা জানাই। দোষী ব্যাক্তি চিহ্নিত হওয়ার আগে কেন এমন কাণ্ড। আইনের মাধ্যমে যারা আগুন দিয়েছে তাদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।’

পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় ৬ জুন চৌদ্দ দলের একটি প্রতিনিধি দল রাঙ্গামাটির লংগদুতে যাবে বলেও জানান নাসিম।

সরকারের পূর্বপ্রস্তুতি থাকার কারণে গত মঙ্গলবার ভোরে কক্সবাজার-চট্টগ্রাম উপকূলে ঘূর্ণিঝড় মোরায় ক্ষয়ক্ষতি কম হয়েছে বলে দাবি করেন নাসিম। তিনি বলেন, ‘আমাদের দলের নেতারা চারটি টিমে প্রত্যেকটি স্পটে গিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাড়িয়েছে। তাই মানুষ আশ্বস্ত হয়েছে।’

১৪ দলের পক্ষ থেকে একটি টিম ৭ জুন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবে বলেও জানান নাসিম।

ঢাকাটাইমস/০৪জুন/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :