শুধু ত্রাণ নয়, বাড়িঘর করে দেয়া হবে: মায়া

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৮:০০

ত্রাণ ও দুর্যোগমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের শুধু ত্রাণ নয়, ঘরবাড়িও করা দেয়া হবে।

রবিবার বিকেল চারটার দিকে কক্সবাজারের টেকনাফ সদর ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণকালে তিনি এ কথা বলেন।

তাছাড়া ত্রাণ নিয়ে যদি কেউ অনিয়ম করে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এসময় প্রায় দেড় হাজার পরিবারকে ১০ কেজি করে চাল হাতে তুলে দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ঘূর্ণিঝড় মোরায় আক্রান্ত একটা মানুষও না খেয়ে থাকবে না। শেখ হাসিনা সরকার সে ব্যবস্থা নিয়েছে। উপকূলের মানুষ যেন কষ্ট না পায় সেজন্য সরকারের পক্ষ থেকে তাদের ত্রাণ দেয়া হচ্ছে। তাদের শুধু ত্রাণ নয়, ক্ষতিগ্রস্তদের সব ক্ষতি পূরণ করে দেওয়া হবে। ঘরহারাদের ঘরবাড়ি করে দেয়া হবে।

তিনি আরও বলেন, স্বাভাবিক জীবনে ফিরে না আসা পর্যন্ত সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা করা হবে।

এসময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপি নেতারা হাওরে গিয়ে ছবি তুলেছেন। কিন্তু মোরার আঘাতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ায়নি। তারা ছবি তোলার রাজনীতি করেন কিন্তু শেখ হাসিনার সরকার মানুষের কল্যাণের জন্য কাজ করে।

এর আগে তিনি টেকনাফ উপজেলায় ক্ষতিগ্রস্ত গ্রামগুলো পরির্দশন করেন। এসময় উপস্থিত ছিলেন, মন্ত্রালয়ের ব্যবস্থাপনা সচিব শাহ কামাল, স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি, সাবেক সাংসদ মো. আলী ও সাবেক উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দীক, সহকারি কমিশনার ভুমি তুষার আহমদ, আ.লীগ নেতা ইউনুছ ভাঙ্গালী ও সদর ইউপি চেয়ারম্যান শাহাজান মিয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত