থানাহাজতে মৃত্যু, ওসিসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০১৭, ১৯:৩২

সিলেটের জৈন্তাপুর থানাহাজতে এক আসামির মৃত্যুর ঘটনায় ওই থানার ওসিসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা তদন্তে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছে আদালত।

রবিবার দুপুরে সিলেটের আমলি আদালত-১ এর বিচারক মো. আতিকুল হায়দার ১০ জুলাইয়ের মধ্যে এই তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের জন্য নির্দেশ দেন বলে জানান সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ লালা।

গত বৃহস্পতিবার দুপুরে নিহত নজরুল ইসলাম বাবুর মা রোকেয়া বেগম আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামি করা হয় জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিউল কবীর, একই থানার এসআই শফিকুর রহমান, এএসআই হুমায়ুন, এএসআই জয়নাল, কনস্টেবল আব্দুল হান্নাকে।

এছাড়া মামলায় নিহত নজরুল ইসলাম বাবুর স্ত্রী উপজেলার উমনপুর এলাকার নাছরিন ফাতেমা, আব্দুল হান্নান, নোমান আহমদ, শাহরিয়ার মাহমুদ, নাজমূল হোসেন ও মইনুল ইসলামকেও আসামি করা হয়।

গত ১৯ মে ভোররাতে জৈন্তাপুর থানা হেফাজতে নজরুল ইসলাম বাবু নামের এক আসামির মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, বাবু আত্মহত্যা করেছেন। থানার সিসিটিভির ফুটেজে তার আত্মহত্যার দৃশ্য দেখা গেছে।

পুলিশ আত্মহত্যা বললেও বাবুর পরিবারের দাবি, তাকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। এর আগের রাতে বটেশ্বর এলাকা থেকে স্ত্রীর দায়ের করা নির্যাতন মামলায় বাবুকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে হেফাজতে আসামির মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে গত বৃহস্পতিবার এক উপপরিদর্শকসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করেন সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামান। তারা হলেন,জৈন্তাপুর থানার এসআই শফিকুর রহমান, এসএসআই জয়নাল আবেদিন, কনস্টেবল আক্কাস আলী ও কনস্টেবল নান্টু চাকমা।

(ঢাকাটাইমস/০৪জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :