রাইট শেয়ার ছাড়বে ইফাদ অটোস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০১৭, ১৩:৫৩

পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোস ২০ টাকা প্রিমিয়ামসহ রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি ২আর: ৫ অনুপাতে (পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার) প্রতিটি ২০ টাকা প্রিমিয়ামসহ রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, রাইট শেয়ার ছাড়ার বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৭ জুলাই দুপুর সাড়ে ৩টায় ২৩/জি/৭ সামারী কনভেনশেন সেন্টারে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ জুলাই।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) এবং সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পেলে ইফাদ অটোস রাইট ইস্যুর সংক্রান্ত রেকর্ড ডেট এবং এ বিষয়ে বিস্তারিত তথ্য জানাবে।

উল্লেখ্য, ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি পেলে নিয়ন্ত্রক সংস্থার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে রাইট শেয়ার ইস্যুর অনুমোদন চেয়ে আবেদন করবে কোম্পানিটি। আর বিএসইসি অনুমোদন দিলে শেয়ারহোল্ডারদের কাছ থেকে শেয়ার ছেড়ে টাকা উত্তোলন করতে পারবে কোম্পানিটি।

(ঢাকাটাইমস/৫জুন/ইউএ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত