বিসিএসের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ জুন ২০১৭, ২০:১৫ | প্রকাশিত : ০৫ জুন ২০১৭, ১৯:৫১

দেশের তথ্য প্রযুক্তির শীর্ষ ব্যবসায়ী সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) আয়োজনে সোমবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

দোয়া মাহফিলে অংশ নেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান, ডাক ও টেলিযোগাযোগ সচিব শ্যাম সুন্দর শিকদার, বিসিএস সভাপতি আলী আশফাক, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, ই-ক্যাব সভাপতি রাজীব আহমেদ, সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার, এফবিসিসিআই পরিচালক শমী কায়সার সহ তথ্যপ্রযুক্তি সংগঠনের বিভিন্ন নেতা ও সরকারের উর্ধ্বতন কর্মকর্তারা।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বান্ধব এই সরকার ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটে আইসিটি খাতে বরাদ্ধ দ্বিগুণ করেছে। এখাতে এবার বাজেট প্রস্তাব করা হয়েছে ৩৯৭৪ কোটি টাকা। যা আগের বছরের প্রস্তাবিত বাজেটের চেয়ে ২১৩৯ কোটি টাকা বেশি।’

পলক বলেন, ‘তথ্যপ্রযুক্তিতে অভাবনীয় অগ্রগতি সাধিত হয়েছে। এসবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঠিক দিক নির্দেশনার জন্য।

বিসিএস সভাপতি আলী আশফাক ইফতার মাহফিলে অংশ নেয়ার জন্য আমন্ত্রিতদের শুভেচ্ছা জানান। এসময় তিনি সকলকে নিয়ে একসঙ্গে কাজ করে আইসিটি সেক্টরকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অর্থ মন্ত্রণালয় ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নানসহ বিসিএস নেতারা।

(ঢাকাটাইমস/৫জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :