১১ জুন আগরতলায় সাহিত্য উৎসব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০১৭, ১৫:৫৫

আগামী ১১ জুন প্রথমবারের মতো স্রোত আয়োজিত ‘উত্তর-পূর্ব কথা সাহিত্য উৎসব-২০১৭’ অনুষ্ঠিত হতে যাচ্ছে রবীন্দ্র শতবার্ষিকী ভবন আগরতলায়। ওইদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত কথাসাহিত্য উৎসব উদযাপিত হবে।

তথ্য সংস্কৃতি দপ্তর, ত্রিপুরা সরকার ও বাংলাদেশের চট্টগ্রামের অভ্যূদয় সংগীত অঙ্গনের সহযোগিতায় এই আয়োজনে বাংলাদেশের কথা সাহিত্যিক ড. সেলিনা হোসেন, মেঘালয়ের কথা সাহিত্যিক স্ট্রীমলেট ডখার, ফাল্গুনী চক্রবর্তী, আসামের তপন কুমার মোহন্ত এবং বাংলাদেশের আনোয়ারা সৈয়দ হক, জাহাঙ্গীর আলম, কবি আসলাম সানী, জয়দুল সেন, মনিরুল মনিরসহ প্রায় ৪০ জন কবি সাহিত্যিক সাংস্কৃতিক গুণীজন অংশ নেবেন বলে জনিয়েছেন।

এছাড়াও রামকুমার মুখোপাধ্যায়, মধুমঙ্গল বিশ্বাস, বিভা ববসু কলকাতা থেকে আসবেন। ত্রিপুরার কবি রামেশ্বর ভট্টাচার্য, কবি আকবর আহমেদ, কবি অপাংশু দেবনাথসহ কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক গুণীজনদের অনেকেই এই আয়োজনে সহযোগিতা করছেন। ইতিমধ্যে কথাসাহিত্য উৎসবকে কেন্দ্র করে আগরতলায় ব্যাপক সাড়া পরিলক্ষিত হচ্ছে।

আগামী ১০ জুন ‘উত্তর-পূর্ব ভারত, নেপাল ও বাংলাদেশ মিলনোৎসব-২০১৭’ অনুষ্ঠিত হবে ভগৎ সিং যুব আবাস, আগরতলায়। এতে আমন্ত্রিত অতিথি ছাড়াও ত্রিপুরার কবি সাহিত্যিকসহ প্রায় ৫০০ এর মতো প্রতিনিধি অংশ নেবেন বলে মনে করছেন। কবিতাপাঠ, গল্প ও আড্ডাসহ প্রতিবেশী দেশের সাথে আমাদের শিল্প সাহিত্যের আদান প্রদানসহ মিলনোৎসব ঘটবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

(ঢাকাটাইমস/০৬জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত