ইবির শিক্ষার্থী বহিষ্কার, কর্মচারী বরখাস্ত

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০১৭, ১৭:১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সৈয়দ কামরুজ্জামান তরঙ্গ নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হাফিজুর রহমান নামের চতুর্থ শ্রেণির এক কর্মচারীকে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত বছরের ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী ভাড়ায় চালিত মিঠুন পরিবহনের চালক মিলন আলীকে মারধর করে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী। ওই শিক্ষার্থীর নাম কামরুজ্জামান তরঙ্গ।

গত বছরের ২৪ অক্টোবর ওই ঘটনায় ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আখতার হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ। মঙ্গলবার ওই তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনার সাথে সরাসরি জড়িত থাকার অভিযোগে সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বহিষ্কারাদেশে বলা হয়েছে, গত বছরের ২৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী ভাড়ায় চালিত মিঠুন পরিবহনের বাস চালক মিলন আলীকে প্রধান ফটকের সামনে বাস থেকে নামিয়ে মারধরের ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের সৈয়দ কামরুজ্জামান তরঙ্গকে এক বছরের জন্য (২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষা কার্যক্রম থেকে) বহিষ্কার করা হলো।

এদিকে চেক জালিয়াতির অভিযোগের মামলায় গ্রেপ্তার হওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মচারী হাফিজুর রহমানকে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার হল প্রভোস্ট প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ ওই কর্মচারীর গ্রেপ্তার হওয়া এবং অফিসে অনুপস্থিতির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে লিখিতভাবে জানায়। পরে তাকে বরখাস্ত করে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ স্বাক্ষরিত ওই অফিস আদেশে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্টের পত্রের পরিপ্রেক্ষিতে ওই অফিসের পরিচ্ছন্নতাকর্মী মো. হাফিজুর রহমানকে গত রবিবার পুলিশ করায় ইবি কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ১৫ (এ) ধারা মোতাবেক তাকে পরিচ্ছন্নতা কর্মী পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

প্রসঙ্গত, রবিবার দুপুর পৌনে ২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হাফিজুর রহমান নামের কর্মচারীকে সাড়ে ২২লাখ টাকা আত্মসাতের মামলায় গ্রেপ্তার করে পুলিশ।

(ঢাকাটাইমস/০৬জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত