সিলেটে শাইখে ভানুগাছী স্মরণে সভা ও ইফতার মাহফিল

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জুন ২০১৭, ২১:৫৮

আঞ্জুমানে তালিমুল কুরআন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা শাইখুল কুররা মাওলানা আলী আকবর সিদ্দিক শাইখে ভানুগাছী রাহ.’র জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল মঙ্গলবার সিলেট নগরীর আঞ্জুমান কমপ্লেক্স গোটাটিকরে অনুষ্ঠিত হয়।

আঞ্জুমান সভাপতি মাওলানা শাহ নজরুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মাওলানা কারী ইমদাদুল হক ও মাওলানা কারী ইনাম বিন সিদ্দিকের যৌথ পরিচালনায় সভা শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাইখুল হাদীস মাওলানা মুখলিছুর রহমান কিয়ামপুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আকবর কমপ্লেক্স ঢাকার মহাপরিচালক মুফতি দেলোয়ার হুসাইন। বিশেষ অতিথি ছিলেন আঞ্জুমান সৌদি আরব কেন্দ্রীয় শাখার আহ্বায়ক মাওলানা আবদুল মুকিত রুপাপুরী, মহিলা মাদরাসা শিক্ষাবোর্ড ব্রাহ্মণবাড়িয়ার সহসভাপতি মাওলানা মুজিবুর রহমান মাদানী, মহাসচিব মাওলানা মাহমুদুল হাসান।

ইফতারপূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে কিয়ামপুরী বলেন, শাইখুল কুররা রাহ. ছিলেন কুরআনের নিবেদিত একজন খাদিম। সহিহ কুরআন শিক্ষার মিশন সারাবিশ্বে ছড়িয়ে দিতে মৃত্যু পর্যন্ত কাজ করে গেছেন। তার শূন্যস্থান অপূরণীয়। আল্লাহ তাঁকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। তিনি আঞ্জুমানের অগ্রগতির জন্য সকলকে আন্তরিকতা ও ইখলাসের সাথে কাজ করার আহ্বান জানান। বক্তব্য শেষে মুনাজাত করেন মাওলানা কিয়ামপুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা কারী জালালুদ্দীন, মাওলানা কারী আবুল বাশার, মাওলানা কারী হারুনুর রশীদ, মাওলানা কারী হুসাইন আহমদ, মাওলানা কারী শরীফ আহমদ, মাওলানা কারী মুজাহিদুল ইসলাম, মাওলানা হিফজুর রহমান, মাওলানা কারী ইবাদ বিন সিদ্দিক, মাওলানা কারী শামছুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/০৬জুন/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত