নারায়ণগঞ্জের সেই পুকুর থেকে রকেটের শেল উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০১৭, ২০:০৮ | প্রকাশিত : ০৭ জুন ২০১৭, ১৯:৪৯
ফাইল ছবি

নারায়ণগঞ্জের রুপগঞ্জের যে পুকুর থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছি সেখান রকেট লান্সারের একটি শেল উদ্ধার করেছে পুলিশ। বুধবার বিকাল পাঁচটার দিকে একটি বক্স থেকে শেলটি উদ্ধার করা হয়। 

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাজেদুর রহমান জানান, রুপগঞ্জের পূর্বাচল উপ-শহরের বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ্ধ উদ্ধারের ঘটনার পর থেকে লেকে আরও অস্ত্র গোলাবারুদ আছে কি না সেটি তল্লাশি চালানোর জন্য পানি নিষ্কাশন যন্ত্র বসিয়ে লেকটির সেচকাজ চলছিল। বুধবার লেকের প্রায় অর্ধেক পানি সেচা হয়েছে। এ সময় লেকের পাড়ে পানিতে ডুবুডুব অবস্থায় একটি বক্স দেখতে পায় পুলিশ। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বক্সটি পাড়ে তুলে খোলা হলে রকেট লান্সারের একটি তাজা শেল পাওয়া যায়।

রুপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, পূর্বাচল উপশহরের ৫নং সেক্টরের লেকটি স্থানীয় ব্যবসায়ী, রাজউক ও পানি উন্নয়ন বোর্ড থেকে প্রায় ১০টি পানি নিষ্কাশন যন্ত্র (সেলো মেশিন ) বসিয়ে পানি সেচার কাজ চলছে। এরই মধ্যে লেকের প্রায় অর্ধেক পানি সেচা হয়েছে। আগামীকালের মধ্যে পানি সেচার কাজ শেষ হবে বলে তিনি আশা করেন।

ওসি বলেন, পানি নিষ্কাশন কাজ সম্পন্ন হলে পুরো লেকে চিরুনি অভিযানের মাধ্যমে তল্লাশি চালিয়ে দেখা হবে আর কোনো অস্ত্র গোলাবারুদ আছে কি না। যদি থাকে সেগুলো উদ্ধার করা হবে। আর কিছু না পাওয়া গেলে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে। 

এ ব্যাপারে নারায়ণগঞ্জের পুলিশ সুপার মঈনুল হক জানান, গত ২ জুন পূর্বাচল উপশহরের লেক থেকে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ উদ্ধারের পর থেকেই ওই লেকসহ আশেপাশের এলাকায় পুলিশ প্রহরা বসানো হয়েছে। গত ছয় দিন ধরেই পুলিশ লেকের পানি সেচার চেষ্টা করছে। লেকটি বড় হওয়ায় পানি সেচে সময় লাগছে। পানি নিষ্কাশন শেষ হলে তল্লাশির পর বলা যাবে অভিযান শেষ হবে।

গত  শুক্রবার (২ জুন) জেলা গোয়েন্দা পুলিশ পূর্বাচল উপশহরের ৩ ও ৫নং সেক্টর থেকে দূরবীন, দুটি রকেট লঞ্চার, ৬২ চায়নিজ সাব মেশিনগান, এসএমজি ম্যাগাজিন ৪৪টি, ৫টি ৭.৬২ পিস্তল, ৫৯টি শেল, ৪২টি হ্যান্ড গ্রেনেড, দুটি ওয়াকিটকি, বিভিন্ন ধরনের ডিভাইস, টাইম ফিউজসহ বিপুল পরিমাণ গোলা-বারুদ ও গুলি উদ্ধার করা  হয়েছে। এসব অস্ত্র পলিথিনে মোড়ানো ছিল। পলিথিন খুললেই বেরিয়ে আসে অত্যাধুনিক অস্ত্র। বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় রুপগঞ্জ থানায় মামলা হয়েছে। মামলায় অস্ত্র নিজেদের হেফাজতে রাখার অভিযোগে ছয়নজনকে আসামি করা হয়েছে। পুলিশ পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে।

(ঢাকাটাইমস/০৭জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত