আমি ফিরবো: নাসির

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০১৭, ১০:২৫ | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ০৮:৪৪
ফাইল ছবি

১০৬*, ৪১*, ১৫*, ৬৪, ১৩৪*, ৬১*, ৫৬*। সম্প্রতি শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট হাতে এমন তাক লাগানো নৈপুণ্য দেখিয়েছেন নাসির হোসেন। একদিকে নাসির কেন জাতীয় দলে নেই-এই প্রশ্নে গলা ফাটাচ্ছে তার সমর্থকরা। অন্যদিকে প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্ম করে সেরাদের একজন নাসির। ঝুলিতে পুরেছেন নজরকাড়া ব্যাটিং গড়ও। তাই ঘরে বাইরে এখন ক্রিকেটের সবচেয়ে বড় আলোচনার নাম নাসির হোসেন।

জাতীয় দল, ডাক না পাওয়া, বর্তমান সময়, ঢাকা লিগ, ব্যাটিং, বোলিং আর বিয়ে নিয়ে ঢাকাটাইমসের সঙ্গে কথা বলেছেন বাংলাদেশ দলের এই তারকা অলরাউন্ডার। সাক্ষাৎকার নিয়েছেন জহির উদ্দিন মিশু

ঢাকাটাইমস: ঢাকা লিগে ৮ ম্যাচে ৪৮০ রান। এর মধ্যে ৬টা নট আউট। ব্যাটিং গড় ২৪০। এককথায় অবিশ্বাস্য। কেমন লাগছে এমন পারফর্ম করে?

নাসির: অবশ্যই ভালো লাগছে। আসলে ভালো খেললেই ভালো লাগে। ভালো খেলার পর যদি দল চ্যাম্পিয়ন হয়, তাহলে প্রাপ্তির খাতাটা আরও ভারী হয়। আনন্দটাও বেড়ে যায়। যেটা বলে বোঝানো যায় না। আমি যখনই ভালো ক্রিকেট খেলি, মনটা বেশ ভালো থাকে।

ঢাকাটাইমস: বর্তমানে আপনি জাতীয় দলে অনিয়মিত। যখন জাতীয় দলে থাকেন না তখন সময়টা কীভাবে উপভোগ করেন?

নাসির: সব খেলাই আমি উপভোগ করি। আসলে খেলাধুলা মানেই উপভোগের বিষয়। বিশেষ করে ক্রিকেট। জাতীয় দলে না থাকলেও ঘরোয়া লিগ, অনুশীলন, এককথায় ক্রিকেট নিয়েই আছি। ক্যারিয়ারের এ সময়টাও খারাপ যাচ্ছে না। উপভোগ করছি।

ঢাকাটাইমস: ঘরোয়া লিগে এত ভালো করেও জাতীয় দলে আপনার জায়গার অভাব। এ নিয়ে কোনো আফসোস বা আক্ষেপ হয় না?

নাসির: দেখেন জাতীয় দলে খেলা কিংবা থাকা সব সময়ই চ্যালেঞ্জিং। যতক্ষণ থাকি সব সময়ই ভালো পারফরম্যান্সের চেষ্টা করি। তাছাড়া একটা মানুষের জীবনে উত্থান-পতন থাকবে, এটাই স্বাভাবিক। তাই এটা নিয়ে আমার কোনো আফসোস বা আক্ষেপ নেই।

ঢাকাটাইমস: সর্বশেষ ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে খেলেছেন। কেমন ছিল সেই দিনটি?

নাসির: ওই দিনটার কথা বলতে গেলে আমি খানিকটা চাপেই ছিলাম। চাপ নিয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামি। আট-নয় মাস পর বাংলাদেশের হয়ে খেলতে নামলাম। আমার কাছে পুরো ব্যাপারটা কেন জানি নতুন নতুন লেগেছিল। প্রথম দিকে একটা ক্যাচ মিস করেছি, প্রথম ওভার ভালো বোলিংও করিনি। চাপটা আস্তে আস্তে কেটে যায়। যেই সুবাদেই পরের ওভারগুলোতে ভালো বোলিং করে দুইটা গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেই।

ঢাকাটাইমস: ফেসবুক খুললেই ভক্তদের একটাই প্রশ্ন, নাসিরকে দলে চাই। আপনার প্রতি ভক্তদের এতটা ভালোবাসা, কী বলবেন তাদের নিয়ে?

নাসির: আসলে ভক্তদের প্রতি আমিও দায়বদ্ধতা বোধ করি। তারা যে আমাকে এত ভালোবাসে সেটা আমি বুঝি। আমি আমার চেষ্টা করছি। একদিন ভক্তদের চাওয়া অবশ্যই পূর্ণ হবে। আমার প্রতি ভালোবাসার প্রতিদান অবশ্যই পাবে তারা। 

ঢাকাটাইমস:  এই মুহূর্তে জাতীয় দলে ঢোকার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত?

নাসির: চ্যালেঞ্জ থাকবেই। জাতীয় দল বলে কথা, যেখানে সবারই চোখ থাকে। পারফর্ম করেই আমাকে দলের জার্সি গায়ে জড়াতে হবে। দলে যারা আছেন, তাদের চেয়ে ভালো কিছু করেই তবে জাতীয় দলে যেতে হবে। সে পথেই এগোচ্ছি। আশা করছি, ভালো করেই আমি ফিরবো।

ঢাকাটাইমস: কয়েক দিন আগে সৌম্য সরকার বলেছেন, ২০১৯ বিশ্বকাপের পর বিয়ে করবেন। আপনি নিজের ব্যাপারে কিছু ভাবছেন?

নাসির: বিয়ে নিয়ে আপাতত ভাবছি না।

ঢাকাটাইমস: এবারের ঈদ কোথায় করবেন, ঢাকায় নাকি রংপুরে?

নাসির: ঈদ রংপুরেই করব।

ঢাকাটাইমস: সময় দেয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

নাসির: আপনাকে এবং ঢাকাটাইমসকেও ধন্যবাদ।

(ঢাকাটাইমস/৮জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত