আগস্টে আসছে স্যামস্যাং গ্যালাক্সি নোট এইট

আফরোজ ইসলাম, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ১৪:০২

চলতি বছরের আগস্ট মাসে আন্তর্জাতিক আসছে বিখ্যাত হ্যান্ডসেট ব্রান্ড স্যামস্যাংয়ের নতুন হ্যান্ডসেট ‘স্যামস্যাং গ্যালাক্সি নোট এইট’। কোরিয়ার সংবাদপত্র ‘দি কোরিয়ান হেরাল্ড’ সম্প্রতি এ সংবাদ প্রকাশ করেছে। রিপোর্টে বলা হয়, ১৮.৫:৯ অনুপাত ডিসপ্লের ফোনটিতে থাকছে স্যামস্যাংয়ের সম্প্রতি বাজারে আসা হ্যান্ডসেট ‘স্যামস্যাং গ্যালাক্সি এস এইট’ ও ‘স্যামস্যাং গ্যালাক্সি এস এইট প্লাস’ এর অনুরূপ ‘ইনফিনিটি ডিসপ্লে’।

স্যামস্যাং কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদপত্রটি জানায়, চলতি বছরের সেপ্টেম্বরে ‘আইফোন এইট’ উন্মুক্ত করার ঠিক আগের মাসে স্যামস্যাং তাদের নতুন এই হ্যান্ডসেটটি বাজারে আনতে যাচ্ছে। ডুয়েল ক্যামেরা সংবলিত ফোনটিতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ও ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স।

ছয় দশমিক তিন (৬.৩) ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে পূর্বের তুলনায় আরো বড় ও প্রাণবন্ত ডিসপ্লে নিশ্চিত করার জন্য কমানো হয়েছে ফোনটির বেজেল। এছাড়া ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৭.১ নুগাট অপারেটিং সিস্টেম। এই সিরিজের দুইটি ফোনে যথাক্রমে ছয় জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এবং আট জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম রয়েছে। এছাড়াও ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে রম বাড়ানো যাবে।

নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে নন-রিমুভেবল লি-অন ব্যাটারি। ফোনটি গোল্ড, সিলভার, ব্লাক ও ব্লু রঙে পাওয়া যাবে। স্যামস্যাংয়ের নতুন এই নোটটি সর্বশেষ নোট ‘স্যামস্যাং গ্যালাক্সি নোট সেভেন’ এর ভয়ঙ্কর ব্যর্থতা মুছে ফেলবে বলে আশা করে স্যামস্যাং কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৮জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :