সিরাজগঞ্জ পৌর ও সদর আ.লীগের আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুন ২০১৭, ২১:৫৮ | প্রকাশিত : ০৮ জুন ২০১৭, ১৯:২৮

সিরাজগঞ্জ পৌর ও সদর থানা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের জন্য আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে। এর আগে বিলুপ্ত ঘোষণা করা হয় দলের এই দুই ইউনিটের পুরনো কমিটি।

তৃণমূলের সঙ্গে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে এ নির্দেশনা দেয়া হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাতকে আহ্বায়ক কমিটি গঠন করতে বলা হয়েছে।

এ ছাড়া বৈঠকে জেলার তাড়াশ উপজেলার সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুল হক এবং স্থানীয় সংসদ সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলনের মধ্যকার বিরোধ মেটানোর জন্য দায়িত্ব দেয়া হয় দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে।

পূর্ববিরোধের জের ধরে গত বছরের অক্টোবরে উপজেলা পরিষদ কার্যালয়ে আবদুল হকসহ দুই ইউপি চেয়ারম্যান হামলার শিকার হন। হক ও তার সমর্থকরা এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য মিলন ও তার অনুসারীদের দায়ী করেন। মিলন বিষয়টি অস্বীকার করলেও তা মামলা পর্যন্ত গড়ায়। এরপর থেকে উপজেলা আওয়ামী লীগ ও সংসদ সদস্যের বিরোধ আরও প্রকাশ্য হয়।

আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সিরাজগঞ্জ আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবে মিল্লাত প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে খালিদ মাহমুদ চৌধুরী ঢাকাটাইমসকে বলেন, ‘তৃণমূলের যেখানেই সমস্যা চিহ্নিত হচ্ছে তাদের তা মেটানোর তাগাদা দেয়া হচ্ছে। এরই অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার নেতাদের ঢাকায় ডাকা হয়।’

সিরাজগঞ্জ আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস বলেন, ‘বৈঠকে দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। কতগুলো কমিটি হয়নি তা নিয়ে আলোচনা হয়েছে। যেমন উল্লাপাড়ার আহ্বায়ক কমিটির মেয়াদ শেষ হয়েছে। এখনো কমিটি হয়নি। সিরাজগঞ্জ শহর ও সদর থানা কমিটি হয়নি- তা নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া তাড়াশের এমপির সঙ্গে দলের সাংগঠনিক কিছু সমস্যা আছে সে ব্যাপারে আলোচনা হয়েছে।’

ঢাকাটাইমস/০৮জুন/টিএ/ডব্লিউবি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত