ম্যাচের শুরুতে এক পশলা বৃষ্টির সম্ভাবনা

দেলোয়ার হোসেন, কার্ডিফ, ওয়েলস থেকে
| আপডেট : ০৯ জুন ২০১৭, ১৫:১২ | প্রকাশিত : ০৯ জুন ২০১৭, ১৩:৫৫

বছরের এই সময়টাতে ব্রিটেনের আবহাওয়া ভালোই খাকে। কিন্তু এবার নাকি অন্যরকম। জুনের শুরুতে গরম শুরু হলেও এবার কনকনে ঠান্ডা। আর গত ১০ দিনে তো মেঘ আর বৃষ্টির দৌরাত্ম্যই দেখেছি। তবে গতকালের আবহাওয়া ছিল সবচেয়ে খারাপ। কার্ডিফে প্রায় সারাদিনই বৃষ্টি ছিল। বৃষ্টির কারণে গতকাল কোনও দলই মাঠে প্র্যাকটিস করতে পারেনি।

তবে বৃষ্টি মাথায় নিয়েই পার্লামেন্ট নির্বাচনে ভোট দিলেন ব্রিটিশ জনগণ। ক্রিকেট কাভার করতে এসেছি, তবে ব্রিটেনের জাতীয় নির্বাচন নিয়েও বেজায় কৌতূহল ছিল। বিকালে এবং সন্ধ্যায় অনেক ভোট কেন্দ্র ঘুরে ঘুরে দেখেছি আর অবাক হয়েছি। এ দেশেরও নির্বাচন, আর আমাদের দেশের নির্বাচন!

লেবার পার্টির স্থানীয় প্রার্থীর বাড়িতে গিয়েছি। তার বাসায় গিয়ে দেখি তার আশেপাশে একজন কর্মীও নেই। বাসায় তিনি এবং তার স্ত্রী বসে টিভি দেখছিলেন। তাদের বিনয়ী আচরণে মুগ্ধ হয়ে বাসায় ফিরে এলাম। ভাবলাম, আমাদের দেশের নেতারা তো এই দেশে আসেন, এসব দেখেন, তবে কেন শিক্ষা নেন না? কেন তারা দেশের কথা ভাবেন না, মানুষের কথা চিন্তা করেন না?

বাংলাদেশিরাই শুধু নন, সব বিদেশিই লেবার পার্টিকে ভোট দিয়ে থাকেন। এবারও দিয়েছিলেন। যতটা আশা করা হয়েছিল লেবার পার্টি ততোটা সিট পায়নি। আজ সকালে তাই মন খারাপ নিয়েই বাংলাদেশিরা ঘুম থেকে উঠলেন।

আজ বাংলাদেশের জয় অবশ্য তাদের মন ভালো করে দিতে পারে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখনও জয়ের মুখ দেখেনি বাংলাদেশ। আজ নিউজিল্যান্ডকে হারাতে পারলে, একদিকে যেমন জয়খরা ঘুচবে, তেমনি সেমির আশাও বেঁচে থাকবে।

কিন্তু বৃষ্টি ম্যাচ হতে দিবে তো? গতকাল সন্ধ্যার পর অবশ্য আর বৃষ্টি হয়নি। কিন্তু আকাশে এখনও মেঘের আনাগোনা। ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে দশটায়। আবহাওয়ার যা পূর্বাভাস তাতে বেলা ১১টার দিকে বৃষ্টি হতে পারে। বাকি দিনের আবহাওয়া মোটামুটি ভালোই থাকবে। ওভার কমতে পারে, ডাকওয়ার্থ-লুইস মেথডে যেতে পারে। কিন্তু ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা কম।

(ঢাকাটাইমস/৯ জুন/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :