‘ফুড সাপ্লিমেন্ট ফার্মেসিতে রাখা বেআইনি’

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০১৭, ১৮:৩০

ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান বলেছেন, ফুড সাপ্লিমেন্ট কোনো ওষুধ নয়। এগুলো ওষুধের দোকানে রাখা বেআইনি।

শনিবার মির্জাপুরে কুমুদিনী হাসপাতালে মডেল ফার্মেসি উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান আরও বলেন, ওষুধের দোকানে যারা ফুড সাপ্লিমেন্ট রেখে বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মান সম্মত ওষুধ ও তা নির্ধারিত মূল্যে সাধারণের হাতে পৌঁছে দিতে সারাদেশে ৭০০ মডেল ওষুধের দোকান চালু করা হবে উল্লেখ করে এ কর্মকর্তা বলেন, ইতোমধ্যে তেরটি জেলায় দেড় শতাধিক মডেল ফার্মেসি ও মেডিসিন শপ চালু করা হয়েছে।

মডেল ফার্মেসি উদ্বোধন উপলক্ষে কুমুদিনী হাসপাতালের প্রধান ফটকের সামনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহার সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন প্রধান অতিথি ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, পরিচালক রুহুল আমীন, বাংলাদেশ ওষুধ ব্যবসায়ী সমিতির সিনিয়র সহসভাপতি আব্দুল হাই, ভারতেশ্বরী হোমসের ভাইস প্রিন্সিপাল গোলাম কিবরিয়া প্রমুখ।

এর আগে মহাপরিচালক সকাল সাড়ে দশটার দিকে কুমুদিনী লাইব্রেরিতে পৌঁছালে তাকে কুমুদিনী হাসপাতালের চিকিৎসক ও নার্সরা ফুল দিয়ে স্বাগত জানান।

এ সময় মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, শিক্ষাবিদ প্রতিভা মুৎসুদ্দি ও হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার উপস্থিত ছিলেন। পরে তিনি কুমুদিনী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন। কুমুদিনী হাসপাতালের মডেল ফার্মেসি ছাড়াও মির্জাপুর বাজার ও পাকুল্যাতে দুটি মডেল মেডিসিন শপ উদ্বোধন করেন মহাপরিচালক মেজর জেনারেল মো. মোস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/১০জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত