নিম্নমানের রাস্তা: ব্যবস্থা নেয়ার নির্দেশ আইসিটি প্রতিমন্ত্রীর

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০১৭, ২২:৩৬ | প্রকাশিত : ১০ জুন ২০১৭, ২২:৩৪

রাস্তার নিম্নমানের কাজ পরিদর্শন করে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক। এসময় কোন ধরনের অনিময় মেনে নেয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রতিমন্ত্রী।

তবে এলজিইডির উপজেলা প্রকৌশলী ঠিকাদারের পক্ষেই সাফাই গাইলেন। নিম্নমানের কাজ হচ্ছে না দাবি করে প্রকৌশলী বলেন, শিডিউল অনুযায়ীই ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করছে।

সিংড়া এলজিইডি অফিস সূত্র জানায়, উপজেলার চৌগ্রাম থেকে কালিগঞ্জ আঞ্চলিক সড়কের স্থাপন দিঘী থেকে পাকিশা পর্যন্ত সোয়া তিন কিলোমিটার রাস্তার মেরামত কাজ চলছে। রাস্তা মেরামতের কাজটি করছেন রহমান কন্সস্ট্রাকশন নামে নাটোর শহরের সাগর নামে এক ঠিকাদার। রাস্তাটি মেরামতে মোট ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪০ লাখ টাকা। কিন্তু সম্প্রতি ওই রাস্তা মেরামতে নিম্নমানের খোয়া দিয়ে রাস্তা নির্মাণ করার অভিযোগ করে স্থানীয় বাসিন্দারা। ভেঙে যাওয়া রাস্তার খোয়া উঠিয়ে আবার ওই খোয়া দিয়েই রাস্তা লেভেল করা হচ্ছে। এছাড়া কিছু কিছু স্থানে বালুর পরিবর্তে মাটিও ব্যবহার করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, নিম্নমানের কাজের কারণে কাজ শেষ হলে ৩ মাসের মধ্যে রাস্তার বেহাল অবস্থার সৃষ্টি হবে। এতে ভোগান্তিতে পড়তে হবে সাধারণ জনগণ। এসময় স্থানীয়রা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সুদৃষ্টি কামনা করেন।

এদিকে নিম্নমানের কাজের ছবি এবং কিছু তথ্য ফেসবুকে ছড়িয়ে পড়ায় শনিবার ওই রাস্তার কাজের মান দেখতে ঘটনাস্থলে ছুটে যান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। এসময় তিনি নিম্নমানের রাস্তার কাজ দেখে অসন্তোষ প্রকাশ করে বলেন, এই রাস্তাসহ যে কোন রাস্তার কাজে কোন ধরনের অনিয়ম মেনে নেয়া হবে না। নিম্নমানের কাজের জন্য সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এছাড়া স্থানীয় সরকার বিভাগ (এলজিইডি) সিংড়া উপজেলার প্রকৌশলী হৃদয় চন্দ্র দাসকে কাজ ভালো করার জন্য কঠোর নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এ বিষয়ে রহমান কন্সস্ট্রাকশনের ঠিকাদার সাগর বলেন, শিডিউল অনুযায়ী রাস্তার মেরামত কাজ করা হচ্ছে। কোন নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ করা হচ্ছে না।

(ঢাকাটাইমস/১০জুন/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :