যুবলীগ নেতা ‘হত্যার’ প্রতিবাদে রাঙামাটিতে হরতাল চলছে

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৭, ১১:২৪

রাঙামাটির লংগদুর যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার প্রতিবাদ, ঘটনার জড়িতেদের  গ্রেপ্তার ও লংগদুতে অগ্নিসংযোগের ঘটনায় সাধারণ বাঙালিদের গণগ্রেপ্তার বন্ধের দাবিতে রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি পার্বত্য জেলায় সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করছে বাঙালি ছাত্র পরিষদসহ পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক বাঙালি সংগঠনগুলো।

হরতালের কারণে রাঙামাটি শহরে কোনো যান চলাচল করছে না। শহরে দোকানপাট বন্ধ রয়েছে। মোতায়ন রয়েছে পুলিশ।  হরতালের কারণে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন রোজাদাররা।

বান্দরবানে সকাল থেকেই সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান খোলা রয়েছে। জেলা শহর থেকে দূর পাল্লার বাস চলাচল না করলেও শহরের অভ্যন্তরে ছোট যানবাহন চলাচল করতে দেখা গেছে। নৌ-যোগাযোগও স্বাভাবিক রয়েছে।

গত ১ জুন খাগড়াছড়ি সদর থানার চার মাইল এলাকার  মো. নুরুল ইসলামের লাশ পাওয়া যায়। এ লাশ পরদিন  সকালে লংগদুর বাট্ট্যাপাড়ায় আনা হলে এই লাশ নিয়ে বাট্ট্যা পাড়া থেকে লংগদু সদর পর্যন্ত শোক মিছিল বের করে বাঙালিরা। এই মিছিলটি আদিবাসী অধ্যুষিত এলাকা তিনটিলা পাড়ায় আসলে গুজব ছড়িয়ে আদিবাসীদের বাড়িঘরে অগ্নিসংযোগ শুরু করেন কিছু অশৃঙ্খল বাঙালি। এই ঘটনায় চার গ্রামের প্রায় ২২৪ আদিবাসী ঘর পুড়ে যায়। লংগদু ইউপি চেয়ারম্যানের ঘরের ভেতরে আগুনে পুড়ে মারা যায় গুণাবালা নামে এক বৃদ্ধা।

ঘটনার ৯ দিন পর গতকাল শনিবার ঘাগড়াছড়ি দিঘিনালা থেকে নয়ন হত্যায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করা হয়েছে নয়নের মোটরসাইকেল।

(ঢাকাটাইমস/১১জুন/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত