অন্তঃসত্ত্বা স্ত্রীকে ভারতে পালানোর চাপ এসআইয়ের বিরুদ্ধে

খূলনা ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ জুন ২০১৭, ১৭:৪১

অন্তঃসত্ত্বা স্ত্রীকে তার মা-বাবাসহ ভারতে চলে যেতে চাপ দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের চাকরিচ্যুত এক উপপরিদর্শকের (এসআই) বিরুদ্ধে। হিন্দু পরিবারটির অভিযোগ, তাজউদ্দিন মানিক নামের ওই এসআই প্রেমের ফাঁদে ফেলে তাদের মেয়ে সীমা রায়কে (২০) কোর্টে বিয়ে করেন। এখন নয় মাসের অন্তঃসত্ত্বা সীমাকে নিয়ে ভারতে পালিয়ে যাওয়ার জন্য প্রাণনাশের হুমকি দিচ্ছেন তিনি।

আজ রবিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন করেন সীমার মা শেফালী রানী রায়। এ সময় সীমাও সেখানে ছিলেন। সংবাদ সম্মেলনে পরিবারটি তাদের রক্ষার জন্য প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছেন।

তাজউদ্দিন মানিক খুলনার খালিশপুর থানাধীন মুজগুন্নী আবাসিক এলাকার ৯ নম্বর রোডের ১০২ নম্বর বাড়ির মালিক আব্দুল আজিজের ছেলে। এর আগে তিনি আরো তিনটি বিয়ে করেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। এর মধ্যে প্রথম স্ত্রী খুলনা জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট ডলির করা মামলা ও অন্যান্য অভিযোগে চাকরিচ্যুত হন তিনি। তার বিরুদ্ধে একাধিক মামলা হলেও আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে আসেন তিনি।

সীমাদের বাড়ি বরিশালের উজিরপুর তারাশিরা এলাকা। তার বাবার নাম শুভ রঞ্জন। তাজউদ্দিন মানিকের হুমকি ও চাপের বিষয়ে বলতে গিয়ে সংবাদ সম্মেলনে মা শেফালী রানী রায় ও মেয়ে সীমা রায় কেঁদে কেঁদে তাদের অসহায়ত্বের কথা তুলে ধরেন। তাদের জীবন রক্ষা, মানিকের শাস্তি ও হাতিয়ে নেয়া টাকা উদ্ধার করার জন্য প্রশাসনসহ প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করেন তারা।

সংবাদ সম্মেলনে শেফালী রানী তার লিখিত বক্তবে জানান, এক বছর আগে মানিক প্রেমের ফাঁদে ফেলে সীমা রায়কে নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ে করেন।

সীমার পরিবার মেয়ের সুখের কথা ভেবে ঘটনাটি মেনে নেয়। এরপর মানিক ব্যবসা-বাণিজ্যের নামে তাদের কাছ থেকে নগদ ও স্বর্ণালংকাসহ প্রায় ৭৩ লাখ টাকা নেন।

কিন্তু সীমা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে মানিকের স্বরূপ বেরিয়ে আসতে থাকে। শুরু হয় সীমাকে তাড়ানো ও সব টাকা-পয়সা আত্মসাতের প্রক্রিয়া।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সংখ্যালঘু পরিবারটিকে জীবনে শেষ করার হুমকি দিচ্ছেন মানিক।

অন্তঃসত্ত্বা মেয়েকে নিয়ে ভারতে পালানোর জন্য নানাহুমকি-ধমকি দেয়া হচ্ছে তাদের।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমীর তৈমূর ইলী ঢাকাটাইমসকে জানান, গত ১৮ মে মানিকের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। ওই মামলায় তিনি আদালত থেকে জামিন নিয়েছেন।

(ঢাকাটাইমস/১১জুন/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :