খুলনার জোড়া খুনের আসামি শরিফুল ঢাকায় গ্রেপ্তার

ব্যুরো প্রধান, খুলনা
 | প্রকাশিত : ১১ জুন ২০১৭, ২২:২৪

১৯৯২ সালে দৌলতপুর এলাকার বহুল আলোচিত ডবল মার্ডার মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি শরিফুল ইসলাম ওরফে শামীম নামে এক চরমপন্থি সদস্য গ্রেপ্তার হয়েছে। গোপন সংবাদে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)’র গোয়েন্দা বিভাগ ডিবি ঢাকার সাভার থেকে তাকে গ্রেপ্তার করে।

রবিবার ডিবির এসআই মো. বদরুজ্জামান ঢাকা টাইমসকে জানান, এসআই মোহাম্মদ আলীসহ একটি টিম গোপন সংবাদে ঢাকার সাভারে অভিযান করি। জোড়া হত্যা মামলার আসামি চরমপন্থি সদস্য খুলনার দৌলতপুরের সবুজ সংঘ মাঠ পাবলা এলাকার শরিফুল ইসলাম ওরফে শামীমকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, ১৯৯২ সালের জুন মাসে তথাকথিক বিপ্লবী কমিউনিস্ট পার্টি ও পূর্ববাংলা সর্বহারা পার্টির সাথে সংঘর্ষে দুইজন মার্ডার হয়। বহুল আলোচিত দৌলতপুরের দত্তপাড়া এলাকায় ঘটনাটি সংগঠিত হয়। দুই পক্ষের সংঘর্ষে ঘটনাস্থলে দুইজন মারা যায়। এই ঘটনার জের ধরে দৌলতপুর এলাকায় একটির পর একটি হত্যাকাণ্ড সংগঠিত হতে থাকে। এমনকি এই দুই গ্রুপের তাণ্ডবে দৌলতপুর এলাকা সন্ত্রাসের রাজত্ব হিসেবে পরিচিতি হয়। এই হত্যাকাণ্ডের সূত্র ধরে গত কয়েকদিন আগেও ইকবাল ওরফে ইকবাল হুজুর নাম করে একজন খুন হয়।

১৯৯২ সালের ডবল মার্ডারের অন্যতম পলাতক আসামি একটি হত্যা মামলার যাবজ্জীবন ও অন্য একটি বিস্ফোরক মামলার পাঁচ বছর সাজাপ্রাপ্ত হয়ে ঢাকার সাভার এলাকায় পলাতক ছিল। তার ভাই হিটলার এলাকায় থেকে সন্ত্রাসী কাজে লিপ্ত ছিল। একপর্যায়ে হিটলারও একই কায়দায় খুন হয়।

(ঢাকাটাইমস/১১জুন/এসএএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :