তারেককে গ্রেপ্তার বিষয়ে প্রতিবেদন ২৬ সেপ্টেম্বর

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০১৭, ১৫:৫০
ফাইল ছবি

রাষ্ট্রের বিরুদ্ধে নিন্দা ও অপপ্রচারের মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবেদন দাখিলের নতুন তারিখ আগামী ২৬ সেপ্টেম্বর ধার্য করেছে আদালত।

সোমবার এ সংক্রান্তে পুলিশ প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ এ তারিখ ধার্য করেন।

২০১৫ সালের ৮ নভেম্বর মামলাটিতে বিদেশে অবস্থানরত বিএনপির এ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সিএমএম আদালত।

প্রসঙ্গত, ২০১৪ সালের ১৯ অক্টোবর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক মামলাটি দায়ের করেন।

মামলায় বলা হয়, তারেক রহমানের রাষ্ট্রদ্রোহের অপরাধ সম্পর্কে বলা হয়, ‘সম্প্রতি তারেক রহমান কর্তৃক লিখিত একটি বই এ সাবেক রাষ্ট্রপতি জিাউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রতি হিসেবে উল্লেখ করেছেন। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।’

এছাড়া তিনি ২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর লন্ডনের ইয়র্ক হলে একটি অনুষ্ঠানে বলেছেন, ‘শেখ মুজিব বঙ্গবন্ধু নয়, তিনি ছিলেন পাকবন্ধু। সে বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন না, তিনি ছিলেন পাকিস্তানের নাগরিক। এছাড়া তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ছিলেন না বরং তিনি ছিলেন হত্যাকারী।’

বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের স্থপতি ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে সর্বজনস্বীকৃত থাকার পরও তারেক রহমানের ওই সব বক্তব্য বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমের বিরুদ্ধে চক্রান্ত বলে বাদী উল্লেখ করেন। যা রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার বলেও বাদী উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/১২জুন/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত