চাঁদাবাজি, দলবাজি করবে না: ছাত্রলীগকে কাদের

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুন ২০১৭, ১৮:৪০ | প্রকাশিত : ১২ জুন ২০১৭, ১৭:২১

চাঁদাবাজি, দলবাজি না করে পড়াশোনায় মনযোগ দিতে ছাত্রলীগ নেতা-কর্মীদের তাগাদা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। চারিত্রিক মাধুর্য দিয়ে জনগণের মন জয়ের চেষ্টা করার আহ্বানও জানান তিনি।

সোমবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত দুই দিনব্যাপী বর্ধিত সভার শেষ দিনে সংগঠনের নেতা-কর্মীদেরকে এসব কথা বলেন আওয়ামী লীগ নেতা।

এই বর্ধিত সভার প্রথম দিন ওবায়দুল কাদের ছাত্রলীগের নেতাকর্মীদেরকে অপকর্ম না করে টাকা লাগলে তার সঙ্গে যোগাযোগ করার কথা বলেন। আবার নিয়োগের লিখিত পরীক্ষায় ‍উত্তীর্ণ হলে চাকরির ব্যবস্থা করার আশ্বাসও দেন তিনি।

পরদিন ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে ওবায়দুল কাদের বলেন, ‘তোমরা চাদাঁবাজি, দলবাজি করবে না’। তিনি বলেন, ‘কারণ তোমাদের অনেকে ব্যবহার করে তাদের ফায়দা লুটবে, কিন্তু তোমাদের বিপদে তারা কেউ আসবে না, তাই তোমরা দলবাজি, পক্ষপাতিত্ব করা থেকে দূরে থাকবে। ’

‘ভাল করে পড়ালেখা করবে, নইলে স্মাট, আধুনিক, আকর্ষণীয়, মনোমুগ্ধকর, পেজেনটেশন (উপস্থাপনা) সম্ভব না’-বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘তোমাদের চারিত্রিক মাধুর্য দিয়ে সাধারণ জনগণকে সামনে নিজেকে আকর্ষণীয় করে গড়ে তুলতে হবে। তোমাদের অন্যদের চেয়ে আলাদা হতে হবে।’

ছাত্রলীগের নেতা-কর্মীদেরকে মাদক থেকে দূরে থাকার পাশাপাশি অন্যদেরকে মাদক সেবনে নিষেধ করা এবং মাদকের উৎসে সন্ধান পেলে পুলিশে খবর দেয়ার নির্দেশও দেন কাদের।

বিএনপির প্রসঙ্গ

নির্বাচনে আওয়ামী লীগ খালি মাঠে গোল দিতে চায় না জানিয়ে কাদের বলেন, ‘খালি মাঠে গোল দেওয়াতে তো কোনো আনন্দ নেই। আমরা ভরা মাঠ চাই। গত নির্বাচনে ‍বিএনপি নিজেরাই নিজেদেরকে নির্বাচন থেকে বাদ দিয়েছে, আমরা বাদ দেইনি। নির্বাচনে হারার ভয়ে তারা নির্বাচনে অংশ নেয়নি, সেখানে আমাদের কিছু করার নেই।

বিএনপির প্রতিটি আসনে তিন জন করে মোট ৯০০ জন প্রার্থী প্রস্তুত আছে বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য দিয়েছেন তার জবাবও দেন কাদের। তিনি বলেন, আমাদের অনেক যোগ্য প্রার্থী আছে। কিন্তু আমরা বিএনপির মত ৯০০ জন প্রার্থীকে মনোনয়ন দিয়ে দলের মধ্যে সংঘাত সৃষ্টি করব না। নির্বাচন করতে পারবে ৩০০ জন আর তারা ৯০০ জনকে বাছাই করেছে যার। ফলে এই ৯০০ জন তিনটা গ্রুপে ভাগ হয়ে প্রতিদিন দলের মধ্যে সংঘর্ষ বাধাচ্ছে। এমনকি কেন্দ্রীয় নেতার উপস্থিতিও নেতাকর্মীরা তোয়াক্কা করছেন না।

কাদের বলেন, ‘আমাদের নেত্রী বিভিন্ন জনমত জরিপের মাধ্যমে ও জনগণের নিকট প্রার্থীর গ্রহণযোগ্যতা আছে কি না তা যাচাইয়ের মাধ্যমে প্রার্থী নির্বাচন করবেন।’

প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপির সমালোচনার জবাবে কাদের বলেন, ‘বাজেট নিয়ে বিএনপি নানা সমালোচনা করছে ,তারা বলছে এটা নাকি গণবিরোধী বাজেট। কিন্তু এখন ও বাজেট সংশোধিত আকারে পাস হয়নি, এটি প্রস্তাবিত বাজেট। সংশোধিত আকারে আমরা যখন বাজেট সংসদে পাস করব, তখন বিএনপির মুখ বন্ধ হয়ে যাবে।

বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম -সাধারণ সম্পাদক দীপু মনি, সাংগাঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

ঢাকাটাইমস/১২জুন/এসএইচ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :