ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির ইফতার মাহফিল

প্রকাশ | ১২ জুন ২০১৭, ১৭:৪৯

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

বৃহত্তর ঢাকা সমিতি ইতালির আয়োজনে প্রতিবারের মত এবারও খোলা মাঠে সর্ব বৃহত্তর ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো। মূলত বিদেশিদের ইসলাম সম্পর্কে সুস্পষ্ট ধারণা দিতেই খোলা মাঠে এ ইফতারের আয়োজন করা হয়।

রবিবার বাংলাদেশি অধ্যুষিত এলাকা রোমে তরপিনাত্তারায় লালন পার্কে প্রায় ৪শ প্রবাসী একত্রে ইফতার মাহফিলে অংশগ্রহণ করে।

এ সময় বৃহত্তর ঢাকা সমিতি, ইতালির সভাপতি কাজী মনসুর আহম্মেদ শিপু ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহম্মদ মঞ্জুসহ উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী বাচ্চু, আব্দুর রশিদ সংক্ষিপ্ত বক্তব্যে সকলকে ধন্যবাদ জানান এবং অনুষ্ঠানকে সফল করায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইফতার মাহফিলে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব এরফানুল হক এবং সাবেক সাধারণ সম্পাদক আমিনুর রহমান সালাম, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান মনিরসহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন।

এছাড়াও ইফতার মাহফিলে সকল রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি ইফতার মাহফিলকে আরও  প্রাণবন্ত করে তোলে।

সর্ববৃহৎ এই ইফতার মাহফিলে নারীদের জন্য আলাদা ব্যবস্থা করায় বৃহত্তর ঢাকার নেত্রী সানজিদা আহম্মেদ ও সায়েরা হোসেন রানিসহ প্রচুরসংখ্যক মহিলার উপস্থিতি লক্ষণীয়।

এদিন ইফতার মাহফিলকে ঘিরে অসংখ্য ইতালিয়ানদের ব্যাপক কৌতুহলও লক্ষ্য করা যায়।

ইফতার পূর্ব মোনাজাতে সকল মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয় এবং উপস্থিত সকলে ইফতার শেষে সম্মিলিতভাবে মাগরিবের নামাজ আদায় করেন।

(ঢাকাটাইমস/১২জুন/এমজেড/এলএ)