পরপর উইকেট হারিয়ে বিপাকে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুন ২০১৭, ১৯:৩৩ | প্রকাশিত : ১২ জুন ২০১৭, ১৮:১৮

একের পর এক উইকেট হারিয়ে বিপাকে পড়েছে শ্রীলঙ্কা। মাত্র দুই রানের মধ্যে তিন উইকেট হারিয়েছে তারা। দলীয় ১৬১ রানে অ্যাঞ্জেলো ম্যাথুজ ও দলীয় ১৬২ রানে সাজঘরে ফিরেছেন ধনঞ্জয়া ডি সিলা ও নিরোশান ডিকওয়েলা।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৪৭ ওভারে আট উইকেট হারিয়ে ২২৬ রান। এখন ব্যাটিংয়ে আছেন আসেলা গুনারত্নে ও ‍লাসিথ মালিঙ্গা।

আজ শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন ঘটান পাকিস্তানি পেসার জুনায়েদ খান। দলীয় ২৬ রানে শোয়েব মালিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন দানুশকা গুনাথিলাকা। গত ম্যাচে ভারতের বিপক্ষে ৭৬ রান করেছিলেন তিনি। আজ ২০ বল খেলে ১৩ রান করেছন গুনাথিলাকা।

এরপর ইনিংসের ১৫তম ওভারে সাজঘরে ফিরে যান কুসল মেন্ডিস। হাসান আলীর বলে বোল্ড হন তিনি। ২৯ বল খেলে ২৭ রান করেন মেন্ডিস। এরপর ‘ডাক’ মেরে ফেরেন দিনেশ চান্দিমাল। পাকিস্তানের অভিষিক্ত পেস-অলরাউন্ডার ফাহিম আশরাফ বোল্ড করেন তাকে। ‍দুই বল খেলে ব্যক্তিগত শূন্য রানে সাজঘরে ফেরেন চান্দিমাল। তিনি আউট হন ইনিংসের ১৬তম ওভারে।

এরপর নিরোশান ডিকওয়েলা ও অ্যাঞ্জেলো ম্যাথুজ জুটি বেঁধে দলকে দারুণভাবে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। দু’জনে মিলে ৭৮ রানের পার্টনারশীপ গড়েন। দলীয় ১৬১ রানে মোহাম্মদ আমিরের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার ব্যক্তিগত সংগ্রহ ৩৯ রান।

ইনিংসের ৩৩তম ওভারে দলীয় ১৬২ রানে জুনায়েদ খানের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি করেন মাত্র এক রান। দলীয় একই রানে মোহাম্মদ আমিরের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন নিরোশান ডিকওয়েলা। তিনি করেছেন ৭৩ রান। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার চতুর্থ হাফ সেঞ্চুরি।

এরপর দলীয় ১৬৭ রানে জুনায়েদ খানের বলে বাবর আজমের হাতে ক্যাচ হন থিসারা পেরেরা। পাঁচ বল খেলে এক রান করেন তিনি।

আইসিসি চ্যাম্পিন্স ট্রফিতে আজ ‘ডু অর ডাই’ ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠিয়েছে পাকিস্তান। আজ যারা জিতবে তারা সেমিফাইনালে উঠে যাবে। আর যারা হারবে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নিবে। এই ম্যাচের মাধ্যমেই শেষ হবে গ্রুপ পর্বের খেলা।

শ্রীলঙ্কা একাদশ: নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), আসেলা গুনারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদ্বীপ।

পাকিস্তান একাদশ: আজহার আলী, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, হাসান আলী, জুনায়েদ খান।

(ঢাকাটাইমস/১২ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :