খুলনায় আইনজীবীকে আদালতের শোকজ

খুলনা ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০১৭, ২২:২১

খুলনার আদালতে একটি যৌতুক নিরোধ আইনের মামলায় বাদী-বিবাদী পক্ষে একই আইনজীবী হওয়ায় বাংলাদেশ লিগ্যাল প্র্যাক্টিশনার অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২’র ৩১ ও ৩২ বিধি মোতাবেক মাইকেল মন্ডলকে কারণ দর্শানোর আদেশ দিয়েছে আদালত।

সোমবার খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ফারুক ইকবাল এ আদেশ দিয়েছেন। আগামী ১৫ জুন মামলার নির্ধারিত দিনে স্বশরীরে আদালতে হাজির হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য ওই আইনজীবীকে বলা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৮ মে খুলনার খানজাহান আলী থানানধীন শিরোমনি এলাকার আহম্মেদ দিদার ওরফে শুক্ত প্রসাদ মিত্র’র স্ত্রী নাসরিন আক্তার তার স্বামীর বিরুদ্ধে তিন লাখ টাকার যৌতুকের দাবিতে মামলা দায়ের করেন। যৌতুক নিরোধ আইনের ৩ ও ৪ ধারার ওই মামলাটি খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালত ‘খ’ অঞ্চলে মামলাটি দায়ের করা হয় (সিআর নং-০৬/১৫)।

ওই মামলার বাদী পক্ষের আইনজীবী মাইকেল মন্ডল পরবর্তী সময়ে আসামিপক্ষের হয়েও আদালতে কাগজপত্র দাখিল করেন। বিষয়টি আদালতের দৃষ্টিগোচর হলে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

আদালত তার আদেশে বলেন, বাদী ও বিবাদী পক্ষের আইনজীবী নিযুক্ত হয়ে প্রফেশনাল মিসকন্ডাক্ট করেছেন মাইকেল মণ্ডল। এই দায়ে কেন তার বিরুদ্ধে বাংলাদেশ লিগ্যাল প্র্যাক্টিশনার অ্যান্ড বার কাউন্সিল অর্ডার ১৯৭২’র ৩১ ও ৩২ বিধি মোতাবেক ব্যবস্থা নিতে কেন বার কাউন্সিল বরাবর নির্দেশ দেয়া হবে না তা আদালতে স্ব শরীরে হাজির হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য বলা হলো।

(ঢাকাটাইমস/১২জুন/এসএএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত