শিশু আব্দুল্লাহ হত্যার মামলার রায় বুধবার

প্রকাশ | ১৩ জুন ২০১৭, ১৬:০৫

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

বহুল আলোচিত ঢাকার কেরানীগঞ্জের মুগারচরে শিশু আবদুল্লাহ হত্যা মামলায় আগামীকাল বুধবার ঘোষণা করবেন ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল। ওই ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ এ রায় ঘোষণা করবেন।

এর আগে গত ৮ জুন মামলাটিতে যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার এ দিন ঠিক করেন বিচারক।

কেরানীগঞ্জের রুহিতপুর ইউনিয়নের মুগারচর গ্রামের পশ্চিম মুগারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র মো. আবদুল্লাহ (১১) ২০১৬ সালের ২৯ জানুয়ারি দুপুরে নিখোঁজ হয়। মামলার এজাহারে বলা হয়, ওইদিনই তাকে আসামি মেহেদী হাসান ওই শিশুকে বাড়ির দ্বিতীয় তলায় নিয়ে যান এবং আসামি মোতাহার এবং খোরশেদ মুখ চেপে এবং শ্বাসরোধ করে হত্যা করে। হত্যার পর লাশ প্লাস্টিকের ড্রামে ভরা হয় এবং আসামি কায়কোবাদকে লাশ ফেলার জন্য ভাড়া করা হয়। এর আগে মুঠোফোনে তাকে অপহরণের দাবি করে দুই দফায় দুই লাখ টাকা নেয় অপহরণকারীরা।

২০১৬ সালের ২ ফেব্রুয়ারি আবদুল্লাহদের বাড়ির মাত্র ১০০ গজ পশ্চিমে মোতাহার হোসেনের বাড়ির একটি কক্ষ থেকে প্লাস্টিকের ড্রামে ভরা আবদুল্লাহর গলিত মৃতদেহ উদ্ধার হয়। এরপর ওই বছর ৭ ফেব্রুয়ারি মামলার মূল আসামি মোতাহার হোসেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়।

একই বছর ৯ মার্চ কেরানীগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম চার্জশিট দাখিল করেন। চার্জশিটে মোতাহার হোসেন ছেলে মেহেদী হাসান, মেয়ে মিতু আক্তুর এবং স্ত্রী নাছিমা বেগমের সঙ্গে বন্ধু খোরশেদ এবং জনৈক কায়কোবাদকে আসামি করা হয়।

(ঢাকাটাইমস/১৩জুন/আরজেড/জেবি)