২০ কেজি সোনা উদ্ধারের মামলায় তিনজনের জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জুন ২০১৭, ১৭:০৯ | প্রকাশিত : ১৩ জুন ২০১৭, ১৬:৩৮
ফাইল ছবি

চট্টগ্রামে এসি মেলার গুদাম থেকে ২০ কেজি সোনা উদ্ধারের ঘটনায় করা মামলায় তিন আসামিকে হাইকোর্টের দেয়া জামিন আট সপ্তাহের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। তারা হলেন গিয়াস উদ্দিন, ইমরান খান এবং মো. সোয়েব।

জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী মঙ্গলবার এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী পরাগ এবং অ্যাডভোকেট-অন-রেকর্ড সুফিয়া খাতুন। আসামিপক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

মাসুদ হাসান চৌধুরী পরাগ সাংবাদিকদের জানান, আসামিদের জামিন আবেদন বিচারিক আদালতে নাকচ হলে তারা উচ্চ আদালতে আবেদন করেন।

২০১৬ সালের ৮ মার্চ হাইকোর্ট তাদের জামিন প্রশ্নে রুল জারি করেন। ওই রুলের শুনানি নিয়ে চলতি বছরের ৭ জুন রুল মঞ্জুর করে তাদের জামিন দেন আদালত। পরবর্তীতে তাদের জামিন আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করলে আজ চেম্বার আদালত আট সপ্তাহের জন্য তাদের জামিন স্থগিত করেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৮ এপ্রিল চট্টগ্রামের সদরঘাট থানার আনু মাঝির ঘাট এলাকায় ‘এসি মেলা’ নামে একটি ইলেক্ট্রনিক্স পণ্যের গুদামে অভিযান চালায় পুলিশ। ওই সময় গুদামটি থেকে অলঙ্কারসহ প্রায় ২০ কেজি সোনা উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনীটি।

ঘটনার পরদিন সদরঘাট থানার উপপরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন বাদী হয়ে সাতজনের নামে একটি মামলা করেন।

২০১৬ সালের ১৫ মার্চ এসি মেলা ও সিঅ্যান্ডএফ এজেন্টের মালিকসহ নয় জনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশ। নয় আসামিরা হলেন- এসি মেলার দুই মালিক মো. জসীম উদ্দিন, ভবতোষ বিশ্বাস রানা, ঘটনাস্থল থেকে গ্রেপ্তার গিয়াস উদ্দিন টিটু, জসীম উদ্দিনের ভাই এমরান, সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান আমিন ব্রাদার্সের মালিকদের একজন ফজলুল হক, ফরিদ, রুবেল মো. সোয়েব ও আবু তাহের।

ঢাকাটাইমস/১৩ জুন/এমএবি/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত