টাঙ্গাইলে হিন্দু ব্যবসায়ীর ইফতার মাহফিলে ২০০ রোজাদার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুন ২০১৭, ০০:২৪

মানুষে মানুষে জাতি-ধর্মের ভেদাভেদ ভুলে ভ্রাতৃত্ব বৃদ্ধির লক্ষে “টাঙ্গাইল তাঁতপল্লী” দেলদুয়ার উপজেলার চন্ডী গ্রামের বিশিষ্ট শাড়ি ব্যবসায়ী কালাচাঁন বসাক ইফতার মাহফিলের আয়োজন করেছেন। মঙ্গলবার ১৭ রোজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সেই ইফতার মাহফিলে দুইশ রোজাদার ব্যক্তি অংশ নেন।

দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান এস,এম ফেরদৌস আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদত হোসেন কবির, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন, রাজনৈতিক ব্যক্তিত্বসহ নানা পেশার রোজাদার এই ইফতার মাহফিলে অংশ নেন।

ইফতারে অংশগ্রহণকারী রোজদার ব্যক্তিরা জানালেন, প্রতিবছরই এরকম ইফতারের আয়োজন করেন বিশিষ্ট এই শাড়ি ব্যবসায়ী। 

ইফতারের পূর্বে দোয়া পরিচালনা করেন, স্থানীয় পীরজাদা মো. সাইফুল ইসলাম। ইফতারের পর রাতের খাবারেরও আয়োজন ছিল আলোচিত এই ইফতার মাহফিলে।

কি উদ্দেশ্যে ইফতার মাহফিল জানতে চাইলে আয়োজক কালাচাঁন বসাক ঢাকাটাইমসকে বলেন, মানুষের মাঝেই ভগবান। মানুষকে সেবা করলেই ভগবানকে সেবা করা হয়। এই চিন্তা থেকেই তিনি প্রতিবছর ইফতার মাহফিলের আয়োজন করে মানুষকে সেবা করে থাকেন। যাতে ভগবানকে সেবা করা হয়।

দেলদুয়ার উপজেলা চেয়ারম্যান এসএম ফেরদৌস আহমেদ বলেন, এই ইফতার মাহফিল একটি বিরল ঘটনা। ধর্মে-ধর্মে বিভেদের পরিবর্তে ভ্রাতৃত্ব বৃদ্ধির ক্ষেত্রে এটা একটি দৃষ্টান্ত। বাংলাদেশের মানুষ নিজেদের মধ্যে কিভাবে মিলেমিশে থাকে তা এই ইফতার মাহফিল অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বের মানুষের কাছে তুলে ধরা যেতে পারে।

(ঢাকাটাইমস/১৪জুন/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত