সৌম্য-সাব্বিরের স্বরূপে ফেরার মঞ্চ?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৭, ১৩:৫৫ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ০৮:৩১

সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স তাদের ঠেলে দিয়েছে হতাশার বৃত্তে। উঠেছে নানা প্রশ্ন। জমেছে শঙ্কার কালো মেঘ। চলছে নিন্দুকদের ঝড়ো সমালোচনা। বিশেষ করে চ্যাম্পিয়নস ট্রফির মতো বড়সড় আসরে বাংলাদেশ দলের দুই তারকা সাব্বির রহমান ও সৌম্য সরকারের মলিন ভাব চিন্তায় ফেলেছে ক্রিকেটবোদ্ধাদের। আজ চ্যাম্পিয়নস ট্রফির সেমিতে ভারতের বিপক্ষে স্বরূপে ফিরবেন সাব্বির-সৌম্য?

বাংলাদেশ দলের তিন নম্বর পজিশনে কোনো ব্যাটসম্যানকেই শতভাগ সেট করতে পারেনি টিম ম্যানেজমেন্ট। বিভিন্ন সময়ে বেশ কয়েকজন খেলোয়াড়কে ঘুরিয়ে-ফিরিয়ে তিনে ব্যাটিং করানো হয়। তাতে খুব একটা সাফল্য আসেনি। শেষমেশ সেই জায়গাটা পেয়ে ভালোই আলো ছড়াচ্ছিলেন জাতীয় দলের সুপারম্যান খ্যাত সাব্বির রহমান।

পজিশন পাল্টানোর পর সাব্বিরের ব্যাটিংয়ে আসে নৈপুণ্য। বাড়তে থাকে রান তোলার গড়ও। কিন্তু হঠাৎ উল্টোরথে সাব্বির। গেল কয়েকটা ম্যাচে ব্যাট হাতে অন্য এক সাব্বিরকে দেখা যাচ্ছে। সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফিতে টানা দুই ম্যাচে সাব্বিরকে তিন নম্বর পজিশন থেকে নামিয়ে ছয়ে আনা হয়েছে। তাতেও জ্বলেনি সাব্বিরের ব্যাট। তার শেষ চার ইনিংস এমন-০, ১, ৩৫, ৬৫, ০, ২৪, ৮ এবং ৮।

এদিকে সৌম্য সরকারের অবস্থা আরও নাজুক। একপ্রান্ত থেকে তামিম ইকবাল নিয়মিত রান না করলে বোধহয় বাংলাদেশকে একাধিকবার রানের লজ্জায় পড়তে হতো। গত ফেব্রুয়ারিতে এই সৌম্যই ছিলেন ফর্মের তুঙ্গে। সে সময় তার টানা কয়েকটা ম্যাচ ছিল এমন-৩৯, ৪২, ৮৬, ৩৬, ৫২। ব্যাটিং গড়-৫১।

এমন পরিসংখ্যান দেখে মনে হয়েছিল অমানিশার আঁধার কাটিয়ে সুদিনের সুবাস পাচ্ছেন সৌম্য। কিন্তু হতাশ করলেন সৌম্য। ত্রিদেশীয় সিরিজে হুট করে একদিন ঝলক দেখিয়ে নিভে গেছে তার ব্যাট। সৌম্যর সর্বশেষ পারফরম্যান্সই বলে দিচ্ছে, সময়টা সুখকর যাচ্ছে না তার। ৮৭, ০, ১৯, ২, ২৮ এবং ৩।

(ঢাকাটাইমস/১৫জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজে শুরু থেকে না খেলার ব্যাখ্যা দিলেন সাকিব

পাকিস্তানে যেতে নারাজ ভারত, চ্যাম্পিয়ন্স ট্রফিও হাইব্রিড মডেলে!

পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন তেভেজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

এই বিভাগের সব খবর

শিরোনাম :