সাকিবদের হেলাফেলা করো না: সৌরভ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৭, ১৩:৫৭ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ০৯:৫০
ফাইল ছবি

চ্যাম্পিয়নস ট্রফিতে আজ সেমির মঞ্চে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আসর শুরু হওয়ার আগে কেউ ভাবেনি বাংলাদেশ-ভারত সেমি হবে। কিন্তু এই বাংলাদেশ আর আগের বাংলাদেশ যেন মুদ্রার এপিঠ-ওপিঠ।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বড় দলগুলোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছে মাশরাফিরা। বাংলাদেশ দলের শক্তিমত্তা সম্পর্কে কেউ জানুক বা না-ই জানুক ঠিকই টের পেয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তাইতো বল মাঠে গড়ানোর আগেই বিরাটদের প্রতি তার পরামর্শ। ‘সাকিবদের নিয়ে হেলাফেলা নয়।’

শক্তিমত্তার বিচারে বাংলাদেশের চেয়ে এগিয়ে ভারত। কিন্তু ২২ গজে কত কিছুই না হতে পারে। যেখানে সাউথ আফ্রিকার মতো দল কিংবা ইংল্যান্ডের মতো ফেভারিটরা নাকানি-চুবানি খেয়ে আসর ছেড়েছে, সেখানে বাংলাদেশকে নিয়ে ভারতীয়দের রাতের ঘুম নাও হতে পারে।

দু’দলেই একাধিক তারকা ক্রিকেটার রয়েছে। যারা গড়ে দিতে পারে ম্যাচের ভাগ্য। টাইগারদের হয়ে দারুণ ফর্মে তামিম ইকবাল। শেষ ম্যাচে ব্যাট হাতে জয়ের নায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সঙ্গে পেস আক্রমণে ঝলক দেখাতে পারেন মোস্তাফিজুর রহমান।

অপরদিকে তারকাঠাসা দল নিয়ে এবার চ্যাম্পিয়নস ট্রফিতে লড়ছে ভারত। বিরাট কোহলি, যুবরাজ সিং আর শিখর ধাওয়ান এদের একজন ব্যাট ধরলেই সব মুশকিল আসান। পেস আক্রমণে বেশ শক্তিশালী ভারত। গেল কয়েক ম্যাচে প্রতিপক্ষরা জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং উমেশ যাদবের বোলিং তোপ ভালোভাবেই টের পেয়েছে। স্পিনে ত্রাস হয়ে উঠতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। তাকে সঙ্গ দেবেন রবিন্দ্র জাদেজা। সবমিলে ভারত-বাংলাদেশ ম্যাচটা হাড্ডাহাড্ডি হবে বলে ধারণা করছেন ক্রিকেটপ্রেমীরা।

(ঢাকাটাইমস/১৫জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :