যেখানে মাহমুদউল্লার চেয়ে পিছিয়ে কোহলি

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৭, ১৩:৫৫ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১১:৫৭

দুর্দান্ত ফর্মে আছেন টাইগারদের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। বিশেষ করে চলমান চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশ দলকে সেমির টিকিট পাইয়ে দিতে দারুণ ভূমিকা রিয়াদের। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিবকে সঙ্গে নিয়ে তার রেকর্ড ২২৪ রানের জুটি বাংলাদেশকে নিয়ে যায় জয়ের বন্দরে। যে ম্যাচে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ।

আজ চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বল গড়ানোর আগেই দারুণ একটা খুশির খবর মিলছে রিয়াদ ভক্তদের জন্য। ভারতের দলনেতা বিরাট কোহলিকে একটা জায়গায় পিছনে ফেলেছেন মাহমুদউল্লাহ।

চলতি বছর এখন পর্যন্ত ১০টি ম্যাচে ২৭৬ রান করেছেন মাহমুদউল্লাহ। রয়েছে ১টি করে শতক ও অর্ধশতক। যেখানে তার ব্যাটিং গড় সত্যিই অবিশ্বাস্য ৯২। অপরদিকে ২০১৭ সালে অদ্যবধি ৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। তার মোট রান ৩৪২। রয়েছে ১টি শতক আর ৩টি অর্ধশতক। কিন্তু অপরাজিত ইনিংস কম খেলার কারণে তাকে টপকে গেছেন রিয়াদ। যেখানে কোহলির ব্যাটিং গড় ৮৫.৫০।

আজ ভারতের বিপক্ষে চোখ থাকবে মাহমুদউল্লাহ রিয়াদের ‍ওপর। ভারতীয়দের বিপক্ষে তার অতীত পরিসংখ্যানও খারাপ না। ওয়ানডে ক্রিকেটে ১১ ম্যাচের ১০ ইনিংসে তার রান সংখ্যা ২৬৯। রয়েছে ২টি হাফ সেঞ্চুরি। ভারতের বিপক্ষে মাহমুদউল্লাহর ব্যাটিং গড় ৪৪.৮৩।

(ঢাকাটাইমস/১৫জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :