তামিম-মুশফিক-মাশরাফিতে বাংলাদেশ ২৬৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৭, ২১:৩১ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১৮:৫১

তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের ১২৩ রানের পার্টনারশিপ। আর শেষদিকে মাশরাফির ঝলক। সবমিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৬৪ রান সংগ্রহ করলো বাংলাদেশ। ফলে, জিততে হলে ভারতকে করতে হবে ২৬৫ রান।

বাংলাদেশের পক্ষে আজ তামিম ইকবাল সর্বোচ্চ ৭০ রান করেন। মুশফিকুর রহিম করেন ৬১ রান। শেষদিকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ২৫ বল খেলে ৫টি চারের সাহায্যে ৩০ রান করে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে ভুবনেশ্বর কুমার ২টি, জ্যাসপ্রীত বুমরাহ ২টি, কেদার যাদব ২টি ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট নেন।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে আজ টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায়। ভুবনেশ্বর কুমারের করা ওভারের শেষ বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান সৌম্য সরকার। দুই বল খেলে শূন্য রান করেন তিনি।

সৌম্য সরকারের পর সাজঘরে ফেরেন সাব্বির রহমান। ইনিংসের সপ্তম ওভারে ভুবনেশ্বর কুমারের বলে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ২১ বল খেলে ১৯ রান করেন সাব্বির।

দলীয় ৩১ রানে দুই উইকেট পড়ে যাওয়ার পর জুটি বাঁধেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দু’জনে মিলে দলকে দারুণভাবে এগিয়ে নিয়ে যান। এই দুই ব্যাটসম্যান ১২৩ রানের পার্টনারশীপ গড়েন।

দলীয় ১৫৪ রানে কেদার যাদবের বলে বোল্ড হন তামিম ইকবাল। তিনি করেন ৭০ রান। দলীয় ১৭৭ রানে রবীন্দ্র জাদেজার বলে উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির হাতে ধরা পড়েন সাকিব আল হাসান। তিনি করেন ১৫ রান। দলীয় ১৭৯ রানে কেদার যাদবের বলে বিরাট কোহলির হাতে ক্যাচ হন মুশফিকুর রহিম। সাজঘরে ফেরার আগে তিনি করেন ৬১ রান।

এরপর দলীয় ২১৮ রানে বোলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি করেন ১৫ রান। ইনিংসের ৪৫তম ওভারে জ্যাসপ্রীত বুমরাহর বলে বোল্ড হন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি করেন ২১ রান। এরপর মাশরাফি বিন মর্তুজা ও তাসকিন আহমেদ ৩৫ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ২৬৪/৭ (৫০ ওভার)

(তামিম ইকবাল ৭০, সৌম্য সরকার ০, সাব্বির রহমান ১৯, মুশফিকুর রহিম ৬১, সাকিব আল হাসান ১৫, মাহমুদউল্লাহ রিয়াদ ২১, মোসাদ্দেক হোসেন সৈকত ১৫, মাশরাফি বিন মর্তুজা ৩০*, তাসকিন আহমেদ ১১*; ভুবনেশ্বর কুমার ২/৫৩, জ্যাসপ্রীত বুমরাহ ২/৪০, রবীচন্দ্রন অশ্বিন ০/৫৪, হার্দিক পান্ডে ০/৩৪, রবীন্দ্র জাদেজা ১/৪৮, কেদার যাদব ২/২২)।

(ঢাকাটাইমস/১৫ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :