তবুও মনের কোণে আশার বাসা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুন ২০১৭, ২১:১২ | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ১৯:৪২

কি হতে কি হয়ে গেলো। শুরু থেকে যেভাবে এগোচ্ছিল বাংলাদেশ দল। তাতে অনেকে ভেবেছেন রানের ছোটোখাটো একটা বোঝা বেঁধে দেওয়া যাবে কোহলিদের কাঁধে। কিন্তু মিডল অর্ডারের মলিনভাব সব কিছু ওলট-পালট করে দিল। ৩০০ রান দূরের কথা, টেনেটুনে ২৫০ পার করল মাশরাফিরা।

ভারতের মতো শক্তিশালী দলের সামনে ২৬৪ রান মামুলি বলাই যায়। যে দলে বিরাট কোহলি, শিখর ধাওয়ান, যুবরাজ সিং কিংবা মহেন্দ্র সিং ধোনির মত তাবড় ব্যাটসম্যান আছেন তারা এ রানটা অনায়াসেই তাড়া করার সামর্থ্য রাখে।

তবুও একটা জায়গা আশায় বুক বাঁধা যায়, এজবাস্টনে ২৬৫ বা এর বেশি রান তাড়া করে জয়ের ঘটনা আছে মাত্র দুটি। সর্বশেষটি আবার সেই ১৯৯৩ সালে। এরপর এই রান তাড়া করে জেতার নজির নেই এই পিচে।

দিনের প্রথম মুদ্রা লড়াইয়ে হেরেই কি মনোবল হারালেন বাংলাদেশ? উঠেছে এমন প্রশ্ন। মাশরাফিও চেয়েছিলেন টস জিতলে আগে বোলিং করতে। কিন্তু সেটা আর হলো কোথায়। ভাগ্যের লিখন কোহলির জন্যই সুখের বার্তা দিল। টস জিতে বাংলাদেশকে পাঠাল ব্যাটিংয়ে।

চিরচেনা রূপেই নিজেকে সাজালেন সৌম্য। ছন্দে ফেরার ছিটেফোঁটাও মিলল না সৌম্যর ব্যাটে। তামিমের হাতে হাত রেখে বাংলাদেশ দলকে লড়াইয়ে ফেরান মুশফিক। কিন্তু এক এক করে তামিম, মুশফিক, সাকিব, মোসাদ্দেক আউট হওয়ায় রানের চাকায় পড়ল জং।

বাংলাদেশের আশা-ভরসার প্রতীক হয়ে একপাশে ধীরে ধীরে এগোতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদও আজ পারলেন না। কিউইদের বিপক্ষে লাল-সবুজের দেশকে জিতিয়ে মাঠ ছাড়া রিয়াদ আজ ফিরলেন ২১ রান করে। শেষদিকে মাশরাফিদের ব্যাটে লড়াইয়ে কিছু পুঁজি পেল বাংলাদেশ।

উল্লেখ্য, চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে উঠার দৌড়ে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিং করছে বাংলাদেশ। দুই দলই আজ অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে। বিকাল ৩.৩০টায় শুরু হয় ম্যাচটি। সরাসরি দেখাচ্ছে গাজী টিভি, বিটিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস-১।

(ঢাকাটাইমস/১৫ জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত গতিমানব উসাইন বোল্ট

বার্সাতেই থাকছেন জাভি!

২৬ এপ্রিল থেকে ক্যাম্প শুরু টাইগারদের, প্রবেশ নিষেধ গণমাধ্যমের

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :