কাতারে শ্রমজীবীদের সম্মানে আল-নূর সেন্টারের ইফতার

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ জুন ২০১৭, ২০:৫৫

‘খেটে খাওয়া শ্রমজীবী মুমিন আল্লাহ ও তার রাসুলের প্রিয়জন। তারা খোদায়ি সাহায্য ও রহমতের প্রধান উৎস। ইসলাম শ্রমজীবীদের যথাযোগ্য মর্যাদা দান ও তাদের অধিকারের ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। তাদের হাড়ভাঙা পরিশ্রমের সুবাদে দেশের অর্থনীতির চাকা চলছে। শ্রমিকদের অবহেলা করে দেশের উন্নতি সম্ভব নয়।’

গত ১৪ জুন কাতার আল-নূর সেন্টারের উদ্যোগে প্রবাসী শ্রমিকদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

আল-নূর সংস্কৃতি বিভাগের পরিচালক প্রকৌশলী আবু রাইহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লন্ডন প্রবাসী বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও মিডিয়া ব্যক্তিত্ব এনটিভি ইউরোপের উপস্থাপক মাওলানা সালাউদ্দিন মুহাম্মদ জাহাঙ্গীর। স্বাগত বক্তব্য দেন আল নূরের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

আলোচনায় অংশ নেন গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক এ. কে. এম. আমিনুল হক, গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক নাসিরুদ্দিন, আল-নূরের উপদেষ্টা মীর হোসেন চৌধুরী, বিশিষ্ট রাজনীতিবিদ শফিকুল ইসলাম প্রধান, এনটিভির দর্শক ফোরামের সভাপতি সিরাজুল ইসলাম মোল্লা ও বিশিষ্ট সমাজ সেবক নাজিমুদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি বলেন, শ্রমজীবীদের কল্যাণে আল-নূর সেন্টারের অনন্য উদ্যোগ প্রশংসনীয়। কমিউনিটির অন্যান্য সংগঠনকেও শ্রমিকদের সেবায় নিয়োজিত হয়ে ঈমান ও সামাজিক দায়িত্ববোধের পরিচয় দিতে হবে।

(ঢাকাটাইমস/১৫জুন/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত