নায়ক থেকে খলনায়ক

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৭, ১৫:২১ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ১৩:২৮
ফাইল ছবি

সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স তাদের ঠেলে দিয়েছে হতাশার বৃত্তে। উঠেছে নানা প্রশ্ন। জমেছে শঙ্কার কালো মেঘ। চলছে নিন্দুকদের ঝড়ো সমালোচনা। বিশেষ করে চ্যাম্পিয়নস ট্রফির মতো বড়সড় আসরে বাংলাদেশ দলের দুই তারকা সাব্বির রহমান ও সৌম্য সরকারের মলিনভাব চিন্তায় ফেলেছে ক্রিকেটবোদ্ধাদের।

একের পর এক হতাশ করেই যাচ্ছেন সৌম্য-সাব্বির। তাদের নিষ্প্রভ ব্যাটিং নিয়ে গালমন্দ করছেন অনেকই। মাত্র কয়েকদিন আগেও যাদের দেখে বাহবা দিতেন সমর্থকরা আজ তারাই হয়ে গেলেন খলনায়ক।

বর্তমান সময়ে সাব্বির রহমানের নিভু নিভু ভাব ভাবিয়ে তুলছে ক্রিকেটের রথী-মহারথীদের। ফিল্ডিংয়েও আগের মতো চনমনে সাব্বিরকে দেখা যাচ্ছে না। কমেছে ব্যাটিং গড়ও। এক মাসের ব্যবধানে সাব্বিরের গড় কমেছে ৩০.৫৯। গেল কয়েকটা ম্যাচে ব্যাট হাতে অন্য এক সাব্বিরকে দেখা যাচ্ছে। সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফিতে সাব্বিরকে তিন নম্বর পজিশন থেকে নামিয়ে ছয়ে আনা হয়েছে। তাতেও জ্বলেনি সাব্বিরের ব্যাট। তার শেষ চার ইনিংস এমন-০, ১, ৩৫, ৬৫, ০, ২৪ ,৮, ৮ এবং ১৭।

অথচ চলতি বছরের মার্চে উত্তাল ছিল সাব্বিরের ব্যাট। তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে দলকে দারুণসব সংগ্রহ উপহার দিয়েছেন জাতীয় দলের সুপারম্যান খ্যাত সাব্বির রহমান। ওই মাসে সাব্বিরের চারটি ইনিংস ছিল এমন-৪১, ৪২, ৭২, এবং ৫৪। যেখানে ব্যাট হাতে মোট ২০৯ রান করেছেন সাব্বির। ব্যাটিং গড় ছিল ৫২.২৫। কেবল ব্যাট হাতেই নয়। ফিল্ডিংয়েও বেশ নামডাক সাব্বিরের। ২২ গজে তাঁর ফিল্ডিং দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন। তার ফিটনেস নিয়ে প্রশ্ন তোলারও কোনো সুযোগ ছিল না।

এদিকে সৌম্য সরকারের অবস্থা আরও নাজুক। একপ্রান্ত থেকে তামিম ইকবাল নিয়মিত রান না করলে বোধহয় বাংলাদেশকে একাধিকবার রানের লজ্জায় পড়তে হতো। গত ফেব্রুয়ারিতে এই সৌম্যই ছিলেন ফর্মের তুঙ্গে। সে সময় তার টানা কয়েকটা ম্যাচ ছিল এমন-৩৯, ৪২, ৮৬, ৩৬, ৫২। ব্যাটিং গড়-৫১।

এমন পরিসংখ্যান দেখে মনে হয়েছিল অমানিশার আঁধার কাটিয়ে সুদিনের সুবাস পাচ্ছেন সৌম্য। কিন্তু হতাশ করলেন সৌম্য। ত্রিদেশীয় সিরিজে হুট করে একদিন ঝলক দেখিয়ে নিভে গেছে তার ব্যাট। সৌম্যর সর্বশেষ পারফরম্যান্সই বলে দিচ্ছে, সময়টা সুখকর যাচ্ছে না তার। ৮৭, ০, ১৯, ২, ২৮,৩,৩ এবং ০।

(ঢাকাটাইমস/১৬জুন/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :