শাকিবের জন্য ঈদ উপহার কেনেননি অপু

মাহমুদ উল্লাহ, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০১৭, ১৭:০৮ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ১৬:২৮

ঢাকাই চলচ্চিত্রের দুই তারকা অভিনয়শিল্পী শাকিব আর অপুর স্বামী-স্ত্রী হিসেবে পরিচয় প্রকাশের পর এবারই প্রথম কোনো রকম রাখঢাক ছাড়া ঈদ উদযাপন করবেন তারা। আরেকটি প্রথম ও বড় আনন্দের ব্যাপার তাদের জন্য, পুত্র আব্রাহামকে নিয়ে এই দম্পতির প্রথম ঈদ এটি। এ ছাড়া এই ঈদেই চলচ্চিত্রের বাজারে ফিরছেন অপু। তাই এবারের ঈদ তাদের জন্য বিশেষ কিছু হয়ে আসছে।

এবারের ঈদ নিশ্চয় নানা রঙে রঙিন হয়ে উঠবে শাকিব-অপুর। নিশ্চয় নানা উপহার বিনিময় হবে দুজনের। কিন্তু বাস্তবতা হলো এখনো শাকিবের জন্য কিছু কেনেননি অপু। বর্তমানে সুইজারল্যান্ডে অবস্থানরত স্বামী তার জন্য কিছু কিনেছেন কি না তা জানেন না শাকিবপত্নী।

তবে ছেলে আব্রাহামের জন্য বিদেশ থেকে ঈদের পোশাক আনাবেন অপু। জীবনের প্রথম ঈদে আব্রাহাম ইতিমধ্যে অনেক উপহার পেয়েছে স্বজনদের কাছ থেকে।

আজ শুক্রবার ঢাকাটাইমসের সঙ্গে অপুর এক কথোপকথনে এমনটাই জানা গেছে। ঈদ তো ঘনিয়ে আসছে। এখনো শাকিবের জন্য ঈদের উপহার কেনা হয়নি। তবে কি শাকিবকে কোনো উপহার দেবেন না অপু?

তারকা অভিনেত্রীর ভাষ্য, উপহার অবশ্যই আছে, সেটা কিনে পাওয়া কোনো বস্তু নয়। অন্য রকম উপহার।

শাকিবপত্নী বলেন, ‘শাকিবের জন্য তো ওর সন্তানই সবচেয়ে বড় উপহার। আর কী লাগে একজন মানুষের।’ পরে অবশ্য অপু হেসে বলেন, ‘মজা করলাম। ঈদের আগে নিশ্চয়ই কিছু কিনব।’

ছবির কাজে শাকিব খান এখন সুইজারল্যান্ড আছেন। আপনার জন্য এই ঈদে কি নিয়ে আসবেন তিনি? অপু একটু রস করেন। সুইজারল্যান্ডের বরফরাজ্যের কথা তুলে আনেন হাসতে হাসতে, ‘পাহাড় থেকে একখণ্ড বরফ প্যাক করে নিয়ে আসতে পারে।’ এরপর একটু সিরিয়াস হন। জানান, তিনি আসলে জানেন না শাকিব তার জন্য কী আনবেন। আর তিনিও শাকিবকে বলেননি কিছু আনতে। অপু বলেন, ‘কিছু আনলে তখন জানাব নিশ্চয়ই।’

সন্তান আব্রাহামের ঈদ উপহার প্রসঙ্গে অপু বলেন, ‘আব্রাহাম ঈদের জন্য অনেক উপহার পেয়েছে। আমার ড্রাইভার ওকে অনেক দামি উপহার দিয়েছে। আত্বীয়স্বজনরাও অনেক দামি দামি গিফ্ট দিয়েছে আব্রাহামকে। তাও একটি না, দুই-তিনটা করে দিয়েছে সবাই।’

আর সন্তানের জন্য নিজের ঈদ উপহারটা এখনো কেনা হয়নি অপুর। বলেন, ‘আমি ওর জন্য সব সময় দেশের বাইরে থেকে পোশাক আনাই। ঈদেও বাইরে থেকেই আনাব।’

এবারের ঈদটি ছেলে আব্রাহামকে নিয়ে মজা করে কাটানোর পরিকল্পনা করছেন বলে জানান অপু। ঈদের দিন কী করবেন? অপুর ভাষ্যে শুনুন, ‘এবারের ঈদ অনেক স্পেশাল। কারণ আমি অনেক দিন পর সিনেমায় কামব্যাক করছি। আবার ঘরে নতুন অতিথি, নতুন মানুষ। তাই ঈদে আমার ছেলেকে নিয়ে খুব মজা করে কাটাতে চাই। স্পেশাল কিছু খাওয়ার মতো বয়স তো আব্রাহামের হয়নি। তাই রান্না করতে পারছি না। তবে ও মানুষজন দেখলে অনেক খুশি হয়। বিকালে ওকে নিয়ে বাইরে ঘুরতে বের হব। সবাই তাকে কত আদর করে। সবাই তার কত আপন। এগুলো তাকে দেখাব।’

এবার ঈদে শাকিব-অপু জুটির একটি নতুন চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। অনেক দিন পর এই জুটির নতুন ছবি দেখতে পাবে দর্শক। নিজেদেরে বিয়ের খবর প্রকাশের পর এটি তাদের প্রথম মুক্তি পাওয়া ছবি। তাই ‘রাজনীতি’ নামের ছবিটি নিয়ে উচ্ছ্বাস আছে অপুর মধ্যে।

অপু বলেন, ‘অনেক দিন পর ‘রাজনীতি’ নিয়ে চলচ্চিত্রে কামব্যাক করছি। তাই দর্শকের কাছে স্বাভাবিকভাবেই আমার প্রত্যাশা বেশি, আবার দর্শকেরও আমার প্রতি অনেক প্রত্যাশা। আশা করি, সবাই ভালোভাবেই ছবিটি গ্রহণ করবে।’

অনেক দিন পর নিজের নতুন ছবি আসছে বলে সেটি নিয়ে এখন নানা প্রচরণায় ব্যস্ত অপু। ঈদের পর নতুন করে আবার চলচ্চিত্রে ব্যস্ত হওয়ারও আশা করছেন ঢাকাই ছবির একসময়ের জনপ্রিয় নায়িকা অপু।

২০০৬ সালে ‘কোটি টাকার কাবিন’ সিনেমার মাধ্যমে শাকিব-অপু জুটির যাত্রা শুরু। এরপর বহু জনপ্রিয় ও ব্যবসাসফল ছবি দর্শকদের উপহার দিয়েছে এই জুটি। ২০১৬ সালের মাঝামাঝি হঠাৎ উধাও হয়ে যান অপু। কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না তাকে। প্রায় ১০ মাস পর গত ১০ এপ্রিল তিনি একটি বেসরকারি টিভিতে কোলে সন্তান নিয়ে হাজিন হন। সেখানে এক সাক্ষাৎকারে জানান, সন্তান জন্ম দিতে তিনি এত দিন আড়ালে ছিলেন। কলকাতার একটি হাসপাতালে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বরে ছেলের জন্ম হয়।

অপু জানান, ছেলের বাবা নায়ক শাকিব খান। ২০০৮ সালের ১৮ এপ্রিল তার ও শাকিব খানের বিয়ে হয়।  কোলের সন্তানটি শাকিব খানের। নাম আব্রাহাম খান জয়।

দুই পরিবারের সম্মতিতে তাদের বিয়ে হয় জানিয়ে অপু আরও বলেন, পরিবারের কাছের লোকজন তাদের বিয়েতে উপস্থিত ছিলেন। শাকিবের ইচ্ছাতেই এত দিন গোপন রাখা হয় তাদের বিয়ের কথা।

গণমাধ্যমে অপুর এই উপস্থিতিতে ক্ষুব্ধ হন নায়ক শাকিব খান। তবে তিনি অস্বীকার করেননি বিয়ে কিংবা ছেলের কথা। তিনি বরং বলেন, তিনি চাননি তার ছেলে এভাবে মিডিয়ায় আসুক। তার ইচ্ছ ছিল নায়কের ছেলেকে নায়কের মতো পরিচয় করে দেবেন সবার কাছে। আর নিজের ক্যারিয়ারের স্বার্থে গোপন রেখেছিলেন বিয়ের কথা। কারণ তার ধারণা, নায়ক-নায়িকার বিয়ের কথা জানলে তাদের ছবি দর্শক তেমন গ্রহণ করে না।

(ঢাকাটাইমস/১৬জুন/মোআ)  

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত