কর্মীদের কাছে দৌঁড়ে গেলেন শেখ হাসিনা (ভিডিও)

কমরেড খোন্দকার, সুইডেন থেকে
| আপডেট : ১৬ জুন ২০১৭, ১৮:৪৬ | প্রকাশিত : ১৬ জুন ২০১৭, ১৮:২০

সুইডেনে স্বাগত জানাতে আসা নেকা-কর্মীদেরকে দেখে যেভাবে তাদের কাছে ছুটে গেছেন শেখ হাসিনা, সেটি বিরলেই বলা চলে। হোটেলে ঢুকার সময় রাস্তার অপর পাশে নেতা-কর্মীদেরকে দেখতে পেয়ে তিনি হালকা দৌঁড়ে ছুটে যান তাদের কাছে।

শুক্রবার সুইডেনের রাজধানী স্টোকহোমে এই ঘটনা ঘটে। একটি অনুষ্ঠান শেষে শেখ হাসিনা যখন গ্র্যান্ড হোটেলে ঢুকছিলেন তখন সড়কের অপর পাশে নেতা-কর্মীরা জড়ো হয়ে দূর থেকেই নেত্রীকে দেখছিলেন। গাড়ি থেকে নেমে শেখ হাসিনা হোটেলে ঢোকার সময় ‘জয় বাংলা’ স্লোগান শুনে রাস্তার উল্টো দিকে তাকিয়ে দেখেন, তার সমর্থকরা সবাই দাঁড়িয়ে আছে দল বেঁধে।

মুহূর্তেই হোটেলের দ্বারের উল্টোদিকে ছুটা শুরু করলেন শেখ হাসিনা। একটু দৌঁড় দিয়েই আগালেন তিনি। সঙ্গে থাকা নিরাপত্তা কর্মীরা প্রস্তুত ছিল না এর জন্য। সম্বিত ফিরে পেয়ে তারাও দৌঁড় দেন বঙ্গবন্ধু কন্যার সঙ্গে।

কিছুক্ষণের মধ্যেই শেখ হাসিনা পৌঁছে যান তার ভক্তকূলের কাছে। তাদের সঙ্গে বিনিময় করেন কুশল, কথা বলেন খানিক ক্ষণ।

নেত্রীকে কাছে ইউরোপ আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাদের দাবি তুলে ধরেন। তারা চান, প্রবাসী বাংলাদেশিদের নাম বাংলাদেশের ভোটার তালিকায় উঠুক। আর ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা ইউরোপ আওয়ামী লীগের নেতা-কর্মীদেরকে তার জন্য এবং দেশের মানুষের জন্য দোয়া করার আহ্বান জানান। আবার দেখা হবে বলে সকলের কাছ থেকে বিদায় নেন বঙ্গবন্ধু কন্যা।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামিম হক। ঢাকাটাইমকে তিনি বলেন, ‘শেখ হাসিনাকে আমরা ভালবাসি এই কারণেই। তিনি ভালবাসার প্রতিদান দিতে জানেন। তিনি এভাবে ছুটে আসবেন, সেটা আমাদের কল্পনাতেও ছিল না।’

দুই দিনের সরকারি সফরে বৃহস্পতিবার সুইডেন আসেন প্রধানমন্ত্রী। দুই দিনের সফর শেষে আজই দেশের পথে রওয়ানা হওয়ার কথা রয়েছে তার।

বঙ্গবন্ধু কন্যাকে স্বাগত জানাতে আগে থেকেই সাজ সাজ রব সে দেশের আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে। কেবল সুইডেন নয়, নেতা-কর্মীরা এসেছেন আশেপাশের বিভিন্ন দেশ থেকেও। প্রিয় নেত্রীর বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়েছে তারা দল বেঁধে।

ইতালি, সুইজারল্যান্ড, স্পেন, পর্তুগাল, ডেনমার্ক, নরওয়ে, বেলজিয়াম, হল্যান্ড, জার্মানি, ফিনল্যান্ড, ফ্রান্স, ইংল্যান্ড আওয়ামী লীগের নেতাকর্মীরাও এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৬জুন/সিকে/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত