ঢাবির ৬৬৪ কোটি টাকার বাজেট

ঢাবি প্রতিনিধি
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ১৪:১৩
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ অর্থবছরের জন্য বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ৬৬৪ কোটি ৩৭ লাখ টাকার প্রস্তাবিত রাজস্ব ব্যয় অনুমোদন করেছে।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চোধুরী সিনেট ভবনে ২০১৭-১৮ অর্থবছরের এই অনুমোদিত মূল বাজেট সিনেটের অধিবেশনে উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো. কামাল উদ্দিন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ,  প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. এনামুজ্জামান।  এছাড়া সিনেট সদস্য, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

২০১৭-১৮ বাজেট অধিবেশনের শুরুতে অভিভাষণ দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিনেটের অধিবেশনের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

বাজেট উপস্থাপনের শুরুতে উপাচার্য আরেফিন সিদ্দিক দেশের বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশের পাশাপাশি তাদের পরিবারের প্রতি গভীর  সমবেদনা প্রকাশ করেন। দেশের উন্নয়নে তাদের অবদান গভীরভাবে স্মরণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য সিন্ডিকেট ৬৬৪ কোটি ৩৭ লাখ টাকার প্রস্তাবিত রাজস্ব ব্যয় অনুমোদন করেছে। এরমধ্যে বেতন ও ভাতা খাতে ৪১৬.০৭ কোটি টাকা ব্যয় হবে, যা ব্যয়ের ৬২.৬৩%। এই বাজেটে শিক্ষা সহায়ক খাতে ১০.৬৬%, পেনশন খাতে ১৫.৯৬% এবং সাধারণ আনুষঙ্গিক খাতে ৭.২৯% ব্যয় ধরা হয়েছে। প্রস্তাবিত ৬৬৪ কোটি টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৪২.৫৫ কোটি টাকা পাওয়া যাবে।  

(ঢাকাটাইমস/১৭জুন/ঢাবি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত