ডিবি পরিচয়ে বাসাবাড়িতে ডাকাতি করত তারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০১৭, ২২:৪৮ | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ১৬:৩৩

রাজধানীর ধানমন্ডিতে র‌্যাবের হাতে গ্রেপ্তার আট প্রতারক নিজেদের গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে বিভিন্ন বাসাবাড়িতে ডাকাতি ও ছিনতাই করে আসছিল বলে জানিয়েছে র‌্যাব, অথচ তারা ভুয়া ডিবি। বাসাবাড়িতে ঢুকে বিভিন্ন কৌশলে বাড়ির সবকিছু লুট করে নিয়ে যেত তারা।

শনিবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-২ এর পরিচালক লে. কর্নেল ইফতেখার মাবুদ।

গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ধানমন্ডির সোবাহানবাগ এলাকা থেকে আটজন ভুয়া ডিবিকে গ্রেপ্তার করে র‌্যাব। তারা হলেন জুয়েল হোসেন ওরফে জুয়েল রানা, মো. হেমায়েত হোসেন ওরফে বিডিআর হেমায়েত ওরফে জসিম উদ্দিন, শেখ নাফিজ ওরফে শহর আলী, মো. ফরিদুল ইসলাম ফরিদ, মো. মোরশেদুল ইসলাম খান, মোহাম্মদ আলী, আয়ুব খান এবং স্বপন সরকার। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি অস্ত্র, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, একটি চাপাতি, ছয়টি ডিবির ব্যবহৃত জ্যাকেট, হ্যান্ডকাফ, ওয়াকিটকি সেট এবং একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-২ এর পরিচালক ইফতেখার মাবুদ বলেন, প্রতারণার কিছু তথ্য আসার পরই র‌্যাবের একটি দল মাঠে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় গতকাল রাত সাড়ে ১২টার দিকে সোবাহানবাগ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ইফতেখার মাবুদ আরও বলেন, গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদ জানায়, তারা দীর্ঘদিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় ভুয়া ডিবি পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে ছিনতাই ও ডাকাতি করে। এছাড়াও তারা ভুয়া ডিবির পরিচয় ব্যবহার করে কৌশলে বিভিন্ন বাসাবাড়িতে ঢুকে ডাকাতি করে ও সবকিছু লুট করে নিয়ে যায়। গতকালও ধানমন্ডির একটি বাসায় এমন কাজ করার প্রস্তুতি নিয়েছিল তারা।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারদের বিরুদ্ধে রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। ভবিষ্যতে এমন ভুয়া ডিবি পরিচয় দানকারীদের গ্রেপ্তার অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-২ এর জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৭জুন/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :