র‌্যাঙ্কিং ভাবনা, শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে সিরিজের সূচি প্রকাশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ জুন ২০১৭, ১৭:৪৭ | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ১৭:৪৪

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বর্তমানে অষ্টম অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। বলতে গেলে খাদের কিনারেই দাঁড়িয়ে রয়েছে লঙ্কানরা। কারণ, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে যদি র‌্যাঙ্কিংয়ে সেরা আটে না থাকা যায় তাহলে ২০১৯ সালের বিশ্বকাপে অংশ নিতে হলে বাছাইপর্বে অংশ নিতে হবে।

বর্তমানে ৯৩ পয়েন্ট নিয়ে অষ্টম অবস্থানে রয়েছে শ্রীলঙ্কা। সমান ৯৩ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে আছে পাকিস্তান। আর ৯৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে আছে বাংলাদেশ। ৭৭ পয়েন্ট নিয়ে নবম অবস্থানে আছে ওয়েস্ট ইন্ডিজ।

এমন একটি জটিল সমীকরণ সামনে রেখে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলবে শ্রীলঙ্কা। চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে আসবে জিম্বাবুয়ে। এই সিরিজে মোট পাঁচটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে।

৩০ সেপ্টেম্বরের আগে বাংলাদেশের কোনও ওয়ানডে সিরিজ নেই। আগামীকাল যদি ভারতকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান চ্যাম্পিয়ন হয় তাহলে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের উপরে উঠে যাবে পাকিস্তান।

আবার জিম্বাবুয়ের বিপক্ষে ভালো করলে বাংলাদেশকে ছাড়িয়ে যেতে পারে শ্রীলঙ্কা। জুন-জুলাইয়ে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে। এই সিরিজে ভারতকে হারাতে পারলে ওয়েস্ট ইন্ডিজেরও পয়েন্ট বাড়বে। সুতরাং, সরাসরি বিশ্বকাপে খেলা নিয়ে বাংলাদেশের শঙ্কা থেকেই যাচ্ছে।

শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে সিরিজের সূচি

তারিখ                  ম্যাচ              ভেন্যু

৩০-৬-২০১৭       প্রথম ওয়ানডে       গল

২-৭-২০১৭          দ্বিতীয় ওয়ানডে      গল

৬-৭-২০১৭          তৃতীয় ওয়ানডে   হাম্বানতোতা

৮-৭-২০১৭          চতুর্থ ওয়ানডে     হাম্বানতোতা

১০-৭-২০১৭         পঞ্চম ওয়ানডে     হাম্বানতোতা

১৪-১৮ জুলাই, ২০১৭ একমাত্র টেস্ট      কলম্বো

(ঢাকাটাইমস/১৭ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত