‘আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করলে দমন’

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জুন ২০১৭, ২৩:২১

ঈদের পরে আন্দোলনের নামে বিএনপি যদি অতীতের মতো জ্বালাও-পোড়াও করে, তাহলে তা কঠোর হাতে দমন করা হবে বলে জানিয়েছেন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার সন্ধ্যা ছয়টার দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপির আন্দোলন-কর্মসূচির কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তা যদি অতীতের মতো জ্বালাও-পোড়াও, পেট্রলবোমা মেরে মানুষ হত্যা ও ধ্বংসযজ্ঞের আন্দোলন হয়, তবে কঠোর হাতে দমন করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি আগামী নির্বাচনে অংশগ্রহণ না করে, তাহলে তাদের পরিণতি মুসলিম লীগের মতো হবে। তাই বিএনপিকে শান্তিপূর্ণ আন্দোলন ও নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে ৫টি রাস্তা, ৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনে নোয়াখালীর কবিরহাট উপজেলা পরিষদ প্রাঙ্গণে হাজির হয়েছিলেন মন্ত্রী।

পরে সেতুমন্ত্রী উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, প্রাকৃতিক দুর্যোগে হাওর অঞ্চলের ফসল তলিয়ে যাওয়ায় চালের দাম কিছুটা বেড়েছে। এ দুর্যোগের ওপর মানুষের কোনো হাত নেই। হাওর অঞ্চল হচ্ছে চাল উৎপাদনের বড় একটি এলাকা। সেখানে এখন কিছু নেই, সব তলিয়ে গেছে। তবে সরকার পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। শিগগিরই চালের দাম স্বাভাবিক হয়ে যাবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নোয়াখালীর ‘দুঃখ’ নোয়াখালী খাল সংস্কারের কাজ শিগগিরই সেনাবাহিনী শুরু করবে। ইতিমধ্যে সার্ভের কাজ শুরু হয়েছে।

পরে মন্ত্রী নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর বাসভবনে কবিরহাট উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম, পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন, সাধারণ সম্পাদক ও কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭জুন/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে: বিএনপির আরও ৫ নেতা বহিষ্কার

সরকারকে পরাজয় বরণ করতেই হবে: মির্জা ফখরুল

এমপি-মন্ত্রীর স্বজন কারা, সংজ্ঞা নিয়ে ধোঁয়াশায় আ.লীগ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :