ঘরে বজ্রপাতে ভাই-বোনের মৃত্যু, মা আহত

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১০:৩৭
ফাইল ছবি

যশোরের শার্শা উপজেলায় নিজ ধরে বজ্রপাতে ভাই-বোনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে তার মাও। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার কায়বা ইউনিয়নের পশ্চিমকোটা গ্রামে এই ঘটনা ঘটেছে।

গত কয়েক বছর ধরেই বজ্রপাতে বাংলাদেশে ব্যাপকহারে মানুষের মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃতের সংখ্যা বাড়ার কারণে বজ্রপাতকে দুর্যোগ হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। মন্ত্রণালয় থেকে আবহাওয়া খারাপ থাকলে বাইরে বের না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। সেই সঙ্গে মৃত্যু কমাতে তালগাছ রোপনের কর্মসূচি নেয়া হয়েছে।

বজ্রপাত সবচেয়ে উঁচু স্থানে প্রথমে আঘাত হানে বলে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে প্রায়ই ঘরে অবস্থানের সময়ও আক্রান্ত হচ্ছে মানুষ।

যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান মোস্তফা ফিরোজ টিংকু ঢাকাটাইমসকে জানান, শনিবার রাত সাড়ে ১০ টার দিকে বৃষ্টি শুরু হয় এলাকায়। এ সময় পশ্চিমকোটা গ্রামের রেজাউল ইসলামের বাড়িতে বজ্রপাত হয়। এ সময় ঘরে থাকা ১৪ বছর বয়সী মাসুদ হোসেন ও  তার বোন ২০ বছর বয়সী সবুরা খাতুন ঘটনাস্থলেই মারা যান।

শার্শা বাগআচড়া পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জিয়াউর রহমান জানান, নিহত দুই জনের মাকে উদ্ধার করে যশোরে মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকাটাইমস/১৮জুন/প্রতিনিধি/ডব্লিউবি

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত