ফখরুলের ত্রাণবহরে হামলার অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৭, ১২:২১ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১১:২৭

পাহাড় ধসে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণে যাওয়ার পথে চট্টগ্রা‌মের রাঙ্গুনিয়ার ইছাখালী এলাকায় বিএন‌পি  মহাস‌চি‌ব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের গাড়িবহরে হামলার অভিযোগ করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, হামলায় বহরে থাকা প্রায় দশটির মতো গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। 

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফাওয়াজ শুভ। তবে কারা এই হামলা করেছে সেটি জানাতে পারেননি তিনি। তবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কর্মীরা এই ঘটনার জন্য আওয়ামী লীগের কর্মীদেরকে দায়ী করেছে।

ফাওয়াজ শুভ জানান, মির্জা ফখরুল ও আমির খসরুর হাত গাড়ির গ্লাসের আঘাতে কেটে গেছে। কাপ্তাই উপজেলার বিএনপির চেয়ারম্যান  বেশ গুরুতর আহত হয়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমও আহত হয়েছেন বলে জানান শুভ। 

ঢাকাটাইমসকে বিএনপির এই নেতা জানান, গাড়িবহরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা ছিলেন।

গত মঙ্গলবার চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবানের পাহাড় ধসে দেড়শরও বেশি মানুষ নিহত হয়েছে। এই ঘটনায় বিশেষ করে রাঙ্গামাটির পরিস্থিতি শোচনীয়। সড়ক যোগাযোগ ভেঙে পড়ায় পণ্য সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। বিকল্প পথে পণ্য পাঠানো শুরু হলেও বাড়তে দামে নিত্যপণ্য কিনতে হচ্ছে মানুষকে।

তবে শ্রমজীবী মানুষরা আছে বিপাকে। কারণ, কাজ কমে যাওয়ায় আয়ের উৎস বন্ধ হয়ে গেছে অনেকের। এই পরিস্থিতিতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ত্রাণ নিয়ে যাচ্ছে উপদ্রুত এলাকায়।

বিএনপিও কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে দুর্গত এলাকায় পাঠানোর সিদ্ধান্ত নেয়। এরইঅং শ হিসেবে কেন্দ্রীয় ও চট্টগ্রাম বিএনপির নেতাদের নিয়ে রবিবার রাঙ্গামাটি যাচ্ছিলেন বিএনপি মহাসচিব। সেখানে গিয়ে তাদের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি ত্রাণ বিতরণের কর্মসূচি ছিল।

কিন্তু পথিমধ্যে গাড়িবহরে হামলা হওয়ায় বিএনপি নেতারা চট্টগ্রামের দিকে ফিরে আসছেন বলে জানিয়েছেন দলের  স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফাওয়াজ শুভ। 

ঢাকাটাইমস/১৮জুন/বিইউ/ডব্লিইবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত