২৮ মাস পর মেয়রের চেয়ারে মান্নান

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ জুন ২০১৭, ১৬:৩৪ | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৬:০৪

দুই বছর সাড়ে চার মাস পর গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব ফিরে পেয়েছেন অধ্যাপক এম এ মান্নান। প্রায় ৩০টি মামলায় ২২ মাস কারাভোগের পর সম্প্রতি তিনি মুক্তি পান।

এম এ মান্নানকে দ্বিতীয় দফায় দেয়া মন্ত্রণালয়ের বরখাস্তের আদেশ স্থগিত করে হাইকোর্টের রায় গত ৩১ মে আপিল বিভাগ বহাল রাখে। এর ফলে মেয়র মান্নানের দায়িত্ব পালনে আর কোনো বাধা ছিল না। তবে এতদিন আপিল বিভাগের রায়ের কপি হাতে না আসায় মেয়র মান্নান দায়িত্বে ফিরতে পারেননি।

অবশেষে গত বৃহস্পতিবার আপিল বিভাগের রায়ের কপি হস্তগত হওয়ার পর রবিবার দুপুর সাড়ে ১২টায় মেয়র মান্নান গাজীপুর নগর ভবনে মেয়রের চেয়ারে বসেন।

দায়িত্ব ফিরে পাওয়ার পর সিটি করপোরেশনের কাউন্সিলর ও নগরবাসীর সহযোগিতা কামনা করেন মেয়র। তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো রাজনৈতিক হয়রানি ও উদ্দেশ্যমূলক বলে দাবি করেন তিনি।

এক প্রশ্নের জবাবে মেয়র মান্নান জানান, দায়িত্ব গ্রহণের পর ড্রেনেজ ও রাস্তাঘাট উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ শুরু করবেন তিনি।

২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার বাসা থেকে নাশকতার মামলায় মেয়র মান্নাকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় ২২ মাস জেলে থাকতে হয় তাকে। তার বিরুদ্ধে ৩০টি মামলা রয়েছে।

২০১৩ সালের ৬ জুলাই গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হন বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী এম এ মান্নান। দায়িত্ব গ্রহণের পর বেশির ভাগ সময় তাকে কারাগারেই থাকতে হয়।

(ঢাকাটাইমস/১৮জুন/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত