খুলল রাজশাহী নগরভবনের তালা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৮ জুন ২০১৭, ১৬:৩০

রাজশাহীতে নগরভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন সিটি করপোরেশনের দৈনিক মজুরিভিত্তিক শ্রমিকরা। নিজেদের ১১ দফা দাবি আদায়ে তারা রবিবার সকাল ১০টার দিকে নগর ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। তবে বিকাল তিনটার দিকে খুলে দেয়া হয়।

এসব ঘটনার সময় মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল তার দপ্তরে ছিলেন না। অপ্রীতিকর ঘটনা এড়াতে নগর ভবনের ভেতরে ও বাইরে বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়।

এদিকে প্রধান ফটকে তালা ঝুলানোর পর কর্মচারীরা নগর ভবনের নিচতলার মেঝেতে বসে অবস্থান কর্মসূচি শুরু করেন। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদের কর্মসূচি চলছিল। এ সময় পর্যন্ত নগর ভবনের প্রধান ফটকে তালাও ঝুলছিল।

তবে বিকাল ৩টার পর তালা খুলে দেয়ার মধ্যদিয়ে তাদের অবস্থান কর্মসূচি শেষ হবে বলে জানান কর্মচারীরা।

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্মচারী ইউনিয়নের ব্যানারে এসব কর্মসূচি পালিত হচ্ছে। অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সংগঠনটির সভাপতি দুলাল শেখ ও সাধারণ সম্পাদক আজমীর আহম্মেদ মামুন।

কর্মচারীদের দাবির মধ্যে রয়েছে, দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের পরিপত্র অনুযায়ী মজুরি প্রদান, স্থায়ী কর্মচারীদের জ্যেষ্ঠতারভিত্তিতে পদোন্নতি, স্থায়ী কর্মচারীদের গৃহ নির্মাণের ব্যাংক ঋণের ব্যবস্থা, মৃত ও অবসরপ্রাপ্ত কর্মচারীদের পোষ্যদের চাকরি প্রদান ও মজুরিভিত্তিক কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ।

এসব দাবিতে গত ১২ জুন কর্মচারীরা মানববন্ধন করেন। ওই মানববন্ধন থেকে রবিবারের এই কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। রবিবার তারা ঘোষণা দিয়েছেন- দাবি আদায়ে ৯ জুলাই থেকে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত